জাতীয় স্বীকৃতি পেল ‘দুয়ারে সরকার’ । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 42 Second

দেশের মধ‍্যে সেরার শিরপা পেল বাংলা। রাজ্য সরকারের কর্মসূচি ‘দুয়ারে সরকার’ জাতীয় সম্মানে সম্মানিত হল। অ্যাওয়ার্ড অব এক্সেলেন্স ২০২১-এ সম্মানিত হল মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের এই প্রকল্প। কম্পিউটার সোসাইটি অফ ইন্ডিয়া, এই সম্মানের জন্য বেছে নিয়েছে ‘দুয়ারে সরকার’ প্রকল্পটিকে।
বিধানসভা নির্বাচনের আগেই ২০২০ সালে দুয়ারে সরকার প্রকল্পের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। যেখানে সরকারি দফতরে না গিয়ে ওই ক্যাম্পেই সরকারি সুবিধার জন্য নাম নথিভুক্ত করতে পারবেন মানুষ। ২০২০ সালের ডিসেম্বর মাসে প্রথম দুয়ারে সরকার প্রকল্প চালু করা হয়েছিল। এই বছরেও দুয়ারে সরকার প্রকল্পে ভালো সাড়া পাওয়া গিয়েছে। একমাসেরও কম সময়ে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে আবেদন পত্রের সংখ্যা ছাড়ায় কোটি।
চলতি বছরে ১৬ অগাস্ট থেকে দুয়ারে সরকারের দ্বিতীয় দফার ক্যাম্প চালু হয়। মুখ‍্যমন্ত্রী জানিয়ে ছিলেন ১৬ অগাস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে দুয়ারে সরকার ক্যাম্প হবে। এরপর ৮ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত খতিয়ে দেখা হবে সব আবেদন। মোট ১৮টি প্রকল্পের সুবিধা মিলবে দুয়ারে সরকারের ক্যাম্পগুলির মাধ‍্যমে। দুয়ারে সরকারের ক্যাম্প থেকেই বিনামূল্যে ফর্ম পাওয়া যাবে বলে জানানো হয়। এই ফর্মে একটি নির্দিষ্ট নম্বর উল্লেখ থাকবে ঐ নম্বর ছাড়া অন্য কোনও ফর্ম জমা নেওয়া হবে না। পাশাপাশি প্রকল্প সংক্রান্ত কোনও সমস্যা বা অভিযোগ থাকলে ১০৭০/২২১৪৩৫২৬-এই টোল ফ্রি নম্বরে তা জানানো যাবে বলেও বার্তা দিয়েছিলেন মুখ‍্যমন্ত্রী। ২০২২এর ৩ জানুয়ারি তৃতীয় দফার দুয়ারে সরকার ক্যাম্পের কথা ঘোষণা করা হয়েছিল। কিন্তু কোভিড বিধিনিষেধের কারণে নবান্ন তা পিছিয়ে ১ ফেব্রুয়ারি থেকে চালু করার কথা ঘোষণা করেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পরিস্থিতি সামলাতে রাজ্যে বাড়ল কনটেনমেন্ট জোন । এম ভারত নিউজ

রাজ‍্যে করোনা সংক্রমণ প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। উদ্বিগ্ন সাধারণ মানুষ থেকে রাজ‍্য সরকার। এখন পর্যন্ত রাজ্য সরকার দ্বারা ঘোষিত কনটেনমেন্ট জোনের সংখ্যা১১৮টি । এবার উত্তর ২৪ পরগনার বিধাননগর, বারাসত সহ ব্যারাকপুরের বেশ কিছু এলাকা কনটেনমেন্ট জোনের আওতায় আনা হয়েছে।পাশাপাশি যে সমস্ত অঞ্চলে সংক্রমণের হার ঊর্ধ্বমুখী সেই সব অঞ্চলের উপর বিশেষ র্নিদেশিকা […]

Subscribe US Now

error: Content Protected