হিটওয়েভ রেকর্ড ভেঙে ১০০ মানুষের মৃত্যু কানাডায় । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 34 Second

ভয়ঙ্কর দাবদাহে মৃত্যু হচ্ছে কানাডাবাসির, ভ্যানকুভার এলাকার পুলিশ জানায় শুক্রবার থেকে ১৩০ টিরও বেশি আকস্মিক মৃত্যু ঘটেছে প্রবল দাবদাহের কারণে। তারমধ্যে অধিকাংশই ছিলেন বয়স্ক বা স্বাস্থ্যের অন্তর্নিহিত পরিস্থিতিতে থাকার কারণেই এই আকস্মিক মৃত্যু। কানাড়ায় মঙ্গলবার তাপমাত্রার রেকর্ড ভেঙে হয় -৪৯.৬° সেলসিয়াস (১২১.৩ এফ)। কানাডার একাধিক শহরে হাঁসফাঁস গরম। গত কয়েকদিন ধরেই দাবদাহ বাড়ছিল পাল্লা দিয়ে। কিন্তু মঙ্গলবার তা যেন চূড়ান্ত মাত্রায় পৌঁছে যায়। প্রায় ৫০ ডিগ্রি ছুঁইছুঁই তাপমাত্রা। কানাডার হাওয়া অফিস জানাচ্ছে এটাই সে দেশের সর্বকালীন রেকর্ড। বিশেষজ্ঞরা বলছেন যে জলবায়ু পরিবর্তনে হিটওয়েভের মতো চরম আবহাওয়া পরিবর্তনের ঘটনাগুলির পুনরাবৃত্তির হার বাড়িয়ে তুলবে বলে আশা করা হচ্ছে। তবে যে কোনও একটি ঘটনাকে বৈশ্বিক উষ্ণায়নের সাথে যুক্ত করা জটিল।

মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন মঙ্গলবার দেশের কাঠামোগত নেটওয়ার্ক উন্নত করার পরিকল্পনা করার সময় বলেন, এই হিটওয়েভ জলবায়ু পরিবর্তনের সাথেই ঘটছে। উত্তর আমেরিকার বার্ষিক দাবানলের মরশুম শুরু হওয়ার আগেই তিনি বুধবার পশ্চিম আমেরিকার রাজ্যগুলির গভর্নর এবং ফায়ার কর্মকর্তাদের সাথে বৈঠক করেন। ক্যালিফোর্নিয়া থেকে আর্টিক অঞ্চলগুলিতে প্রসারিত উচ্চ-চাপযুক্ত গরম বাতাসের কারণেই কানাডার পশ্চিমাঞ্চল এবং মার্কিন যুক্তরাষ্ট্রে তাপটি তৈরি হয়েছে। উপকূলীয় অঞ্চলে তাপমাত্রা হ্রাস পেলেও অভ্যন্তরীণ অঞ্চলে তাঁর খুব একটা অবকাশ নেই। রবিবারের আগে, কানাডার তাপমাত্রা কখনও 45 ডিগ্রি সেন্টিগ্রেড ছাড়ায়নি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কোভিডের বিরুদ্ধে লড়তে ভারতকে মিলিয়ান ডলারের সহায়তা আমেরিকার । এম ভারত নিউজ

মার্কিন যুক্তরাষ্ট্র কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াইয়ের জন্য ভারতকে ৪১ মিলিয়ান ডলারের সহায়তা করার কথা ঘোষণা করেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি) জানিয়েছে, তাঁদের এই উদ্যোগ ভারতের কোভিড – ১৯ এর পরীক্ষা, মহামারি সম্পর্কিত মানসিক স্বাস্থ্যসেবা, চিকিৎসা পরিষেবার সময় মতো ব্যবস্থা ও দূরবর্তী অঞ্চলের স্বাস্থ্যসেবাকে আরও উন্নত করতে সহায়তা […]
foreign_16

Subscribe US Now

error: Content Protected