অনলাইন পেমেন্টের সময় কোন-কোন বিষয় খেয়াল রাখবেন, জানুন । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 6 Second

দিনকে দিন ইন্টারনেট ব‍্যবহারের সংখ‍্যা বৃদ্ধি পেয়েছে। সকলেই এই ব‍্যস্ত জীবনে সময়কে একটু বাঁচাতে অনলাইনে কেনকাটা করেন। তবে করোন আবহে অনলাইনে কেনাকাটা আরও দরকারী হয়ে উঠেছে। যেমন পোশাক থেকে শুরু করে সবজি সহ নিত‍্য প্রয়োজনীয় জিনিস অনলাইনে কেনা ও পাশাপাশি টাকা লেনদেনও চলছে। এই অনলাইন পেমেন্টের ফলে অনলাইনে প্রতারকরা ফাঁদ পেতে বসে আছে। কখন কোন অছিলায় তাঁরা আপনার ব‍্যাঙ্ক অ্যাকাউন্টের থেকে টাকা সরাতে পারবে তাই ভেবে চলেছে।
এবার কথা হলো এই প্রতারকদের থেকে বাঁচবেন কি করে? তাঁরই পরামর্শ দিল কলকাতা পুলিশ। আসুন জেনে নেওয়া যাক কি সেই বিষয়গুলি।

কলকাতা পুলিশ জানাচ্ছেন যে httpসাইটে গিয়ে যেন কেউ পেমেন্ট না করেন। পেমেন্ট করার জন‍্য httpsএটি ব‍্যবহার করতে হবে।
বর্তমানে একাধিক ফিশিং ওয়েবসাইট বেরিয়েছে, এটি আসল সাইটের মতো। এটা প্রতারকদের কাছে ব‍্যাক এন্ড ডেটা স্টোর হয়। তাই কোন ওয়েবসাইটে পেমেন্ট করার আগে url ভালো করে দেখে নিতে হবে।
টাকা পেমেন্টের সময় পাবলিক ওয়াইফাই ব‍্যবহার না করা ভালো কারণ এটি হ‍্যাকারদের হ‍্যাক করার ভালো একটি মাধ‍্যম। পাশাপাশি অনলাইনে পেমেন্ট করার সময় আলাদা উইন্ডো ব‍্যবহার করা দরকার। যে ইইন্ডোতে ট‍্যাব খোলা আছে সেই উইন্ডোতে ম‍্যালওয়‍্যার ঢুকিয়ে আপনার ব‍্যঙ্কের সব ত‍থ‍্য,আইডি ,পার্সওয়ার্ড কার্ড ডিটেলস সব পেয়ে যেতে পারে। তখন আপনার অ্যাকাউন্ট ফাঁকা করে দেবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কত্থকের এক স্বর্ণযুগ হলেন পণ্ডিত বিরজু মহারাজ । এম ভারত নিউজ

এক মনখারাপের সকাল দিয়ে শুরু হল আজকের দিনটা। ৮৩ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রায়াত হলেন কত্থক গুরু বিরজু মহারাজের। দিল্লির এক হাসপাতালে গভীর রাতে তাঁর মৃত‍্যু হয়। সম্প্রতি কিডনীর সমস‍্যা ধরা পড়ে ও তাঁর ডায়ালিসিসও চলছিল। কত্থক নৃত‍্যের পাশাপাশি শাস্ত্রীয় সংগীতে তাঁর অসাধারণ দখল ছিল। বিরুজু মহারাজ বহু ছবিতে […]

Subscribe US Now

error: Content Protected