বিরোধী দলের অনুপস্থিতিতেই পাশ কৃষি আইন প্রত্যাহার বিল । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 25 Second


সংসদের শীতকালীন অধিবেশনের শুরুর প্রথম দিনেই সংসদ ভবনের ঐতিহ্য নিয়ে বিরোধীদের বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যদিও সোমবার বিরোধীদের প্রতিবাদ স্লোগান ও হই-হট্টগোলের জেরে দুপুর ১২টা অবধি মুলতুবি রাখার নির্দেশ দেন স্পিকার। এরপরেই সংসদ ভবনের গান্ধী মূর্তির পাদদেশে প্রতিবাদ বিক্ষোভে সামিল হয়েছেন তৃণমূল সাংসদরা। বিরোধীদের অভিযোগ, কৃষকদের সুবিধা-অসুবিধা নিয়ে কোনওরকম আলোচনার পথে হাঁটতে রাজি নয় মোদী সরকার। এরপরেই তৃণমূল ও কংগ্রেসের অনুপস্থিতি থাকা সত্ত্বেও পাশ হয়ে গেল কৃষি আইন প্রত্যাহার বিল।    

শীতকালীন অধিবেশনের প্রথম দিনেই কৃষি আইন প্রত্যাহার বিল-সহ আরও একাধিক গুরুত্বপূর্ন বিল পেশ করার কথা ছিল কেন্দ্রের তরফে। লোকসভায় বিলটি পাশ হওয়ার পরেই রাজ্যসভায় পেশ করতে চাইছিল মোদী সরকার। শুক্রবারই কৃষি আইন প্রত্যাহার বিলের নমুনা দেওয়া হয়েছিল রাজ্যসভার সমস্ত সদস্যকে। এছাড়াও এদিন ক্রিপ্টো কারেন্সি, SC-ST সংশোধনী বিলের মত অত্যন্ত তাৎপর্যপূর্ণ বিল পেশ করবে কেন্দ্র। সেই মতোই বিরোধীদের উপস্থিতিতে কৃষি আইন প্রত্যাহার বিল পেশ করে মোদী সরকার। কিন্তু এই সময় বিরোধীরা দেশের কৃষকদের সামগ্রিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে চাইলেও অভিযোগ, আলোচনায় রাজি ছিল না সরকার পক্ষ। তারা দ্রুত বিল পাশ করার ক্ষেত্রে তৎপর ছিলেন। এরপরেই বিক্ষোভ দেখাতে শুরু করে বিরোধীরা। পরে গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখায় তৃণমূল সাংসদরা। 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

এবার অসবর্ণ বিয়ে করলেই টাকা দেবে অসম সরকার । এম ভারত নিউজ

অসবর্ণ বিয়ে করলে অসম সরকারের তরফে এবার দেওয়া হবে বিশেষ আর্থিক ভাতা। যারা এই ভাতা বা বিশেষ আর্থিক সহায়তা গ্রহন করতে চান হিমন্ত বিশ্ব শর্মার সরকার তাদেরকে এই প্রকল্পের জন্য আবেদন করার কথা জানালো । তবে কোন কোন দম্পতি এই আর্থিক সহায়তা পাবে তার জন্য অসম সরকার শর্ত বেঁধে দিয়েছে […]

Subscribe US Now

error: Content Protected