আটটি সোনা জিতে যুব বিশ্বকাপে প্রথম স্থানে ভারত । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 47 Second

পোল্যান্ডে বক্সিং যুব বিশ্বকাপে প্রথম স্থান পেল ভারত। হ্যাঁ মোট আটটি সোনা জিতে প্রথম স্থান অধিকার করল ভারত ।সামনেই আসছে ক্রিকেটের ভগবান মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারের জন্মদিন, তার আগে বিশ্বের ইতিহাসে আরও ১ শচীন ভারতকে ক্রীড়াজগতের দরবারে প্রথম স্থান অধিকার করাতে সহায়তা করলো। বৃহস্পতিবার মেয়েদের সাতটি ভিন্ন ক্যাটেগরি থেকে এসেছিল ৭টি সোনা। সেই অব্দি ও ভারত এগিয়ে ছিল বেশ খানিকটা তারপর ভারতের প্রথম স্থান অধিকার করার পথ আরও সুগম করলো ৫৬ কেজি বিভাগীয় সোনা জিতে। ২০১৮ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ২টি সোনা, ২টি রুপো এবং ৬টি ব্রোঞ্জ জিতেছিল ভারত। যদিও এবার এই রেকর্ড অনেক আগেই ভেঙে নিজেদেরকে এগিয়ে নিয়ে গেছে ভারতীয় ব্রিগেড।

পোল্যান্ডে বক্সিং যুব বিশ্বকাপে ৮টি সোনা-সহ ৩টি ব্রোঞ্জ, সর্বমোট ১১টি পদক জিতে তালিকায় প্রথমস্থানে তাঁরা। কাজাখস্তানের যেরবোলাত স্যাবিরকে ৪-১ ব্যবধানে হারিয়ে শুক্রবার স্বর্নপদক গলায় ঝোলান শচীন। ওপেনিং এর সময় বিরোধী পক্ষ প্রথম রাউন্ড থেকে জয়লাভ করলেও পরবর্তীতে কাউন্টার অ্যাটাক দিয়ে পরপর দুটি রাউন্ড যেতেন শচীন এবং ভারতের জন্য স্বর্ণপদক নিয়ে আসেন। তবে শুধু শচীনই নয় তার আগে থেকেই বৃহস্পতিবার যুব বিশ্ব চ্যাম্পিয়নশিপে ছিল মেয়েদের জয়জয়কার। মেয়েদের বিভাগে যে সমস্ত সোনা গুলি ভারতের ঝুলিতে এসেছে সেগুলি হল ৪৮ কেজি বিভাগে গীতিকা, ৫১ কেজিতে বেবিরোজিসানা চানু, ৫৭কেজিতে পুনম, ৬০ কেজিতে ভিঙ্কা, ৬৯ কেজিতে অরুন্ধতী চৌধুরি, ৭৫ কেজি বিভাগে থোকচোম সানামাচু চানু এবং ৮১ কেজিতে আলফিয়া পাঠান সোনা এনে দিয়েছিলেন দেশকে। তথ্য বলছে ভারতের তরফ থেকে মোট যতজন প্রতিযোগী অংশ নিয়েছিল এই চ্যাম্পিয়নশীপে যেখানে ১০ জন মেয়ে এবং ১০ জন ছেলে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভারতের প্রধান বিচারপতি হিসেবে শপথ গ্রহণ করলেন এনভি রামনা । এম ভারত নিউজ

সুপ্রিম কোর্টের ৪৮ তম প্রধান বিচারপতি হিসেবে শপথ গ্রহণ করলেন এনভি রামানা। আজ রাষ্ট্রপতি ভবনে রামনাথ কোবিন্দের কাছে ভারতে নতুন প্রধান বিচারপতি হিসেবে শপথ নিলেন তিনি। প্রধান বিচারপতি এস এ বোবদে গতকাল ২৩ এপ্রিল অবসর নিয়েছেন।পূর্বনির্ধারিত সূচি অনুসারে প্রাক্তন প্রধান বিচারপতি এসএবোবদের আনুষ্ঠানিকভাবে অবসর নেওয়ার পরেই ,পরদিন প্রধান বিচারপতি হিসেবে […]

Subscribe US Now

error: Content Protected