কাবুল বিমানবন্দরের বাইরে হামলার পেছনে হাত কি ISIS-এর ফারুকির ? । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 3 Second

বৃহস্পতিবার রাতেই পরপর ৩টি আত্মঘাতী বোমা বিস্ফোরণে কেঁপে উঠেছে কাবুল বিমানবন্দরের বাইরের এলাকা। বিস্ফোরণের পরেই এই হামলার দায় অস্বীকার করে তালিবান জঙ্গি সংগঠন। কিন্তু ইতিমধ্যেই এই হামলার দায় স্বীকার করেছে আইএসআইএস-এর আফগানিস্তান শাখা বা আইএসআইএস কে। বিশেষজ্ঞদের মতে, ওই হামলার শিকড় পাকিস্তানে।বিভিন্ন সংবাদমাধ্যমের খবর মোতাবেক, কাবুল বিমানবন্দরে হামলার মূল মুখ পাকিস্তানের আইএসআইএস(ISIS) নেতা আমির আবদুল্লা ফারুকি। এই ফারুকিই পাকিস্তানে আইএসএইএসের প্রধান। আগেই পাকিস্তানের গোয়েন্দা সংস্থার পক্ষ থেকেও এরকম একটি হামলার আশঙ্কা প্রকাশ করে সতর্কতা জারি করা হয়েচ্ছিল।

তাই কাবুল বিস্ফোরণের সঙ্গে ফারুকির যোগ থাকার সম্ভাবনা একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। বরাবরই পাকিস্তানের তেহরিক-ই-তালিবান ও লস্করের ঘনিষ্ঠ বলেই পরিচিত ফারুকি। খাইবার পাখতুনখাওয়ার আইএসআইএস নেতা জিয়া উল হকের পদ দখল করেছে আবদুল্লা ফারুকি। তালিবান কাবুল দখল করার পরই অন্যান্য জঙ্গি বন্দীদের সাথে ফারুকিকেও মুক্ত করেছে তালিবানরা। তাই এই হামলায় যে ফারুকির মস্তিষ্কপ্রসূত এমন সম্ভাবনা একদমই উড়িয়ে দিচ্ছেন না বিশেষজ্ঞ মহল। প্রসঙ্গত,কালকের বিস্ফোরণে এখনও পর্যন্ত ৯৫ জন নিহত হয়েছে,আহতের সংখ্যা ১৫০ জনেরও বেশি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভোট পরবর্তী সন্ত্রাসের তদন্তে ভাটপাড়ায় নিহতের বাড়িতে CBI । এম ভারত নিউজ

ভোট পরবর্তী সন্ত্রাসে রক্তাত হয়েছে বাংলা আর সেই মামলার তদন্তভার গ্রহণ করেছে সিবিআই। সেই তদন্তের স্বার্থে গতকালের পর ফের আজ ভাটপাড়ায় নিহত বিজেপি কর্মী জয়প্রকাশ যাদবের বাড়িতে গেল সিবিআই। শুক্রবার প্রায় ৩০ মিনিটেরও বেশি সময় ধরে নিহত বিজেপি কর্মীর বাড়ির লোকজন ও বোমাবাজি কাণ্ডের প্রতক্ষ্যদর্শীদের জিজ্ঞাসাবাদ চালায় সিবিআই। বাড়ির লোকজনদের […]
News_1028

Subscribe US Now

error: Content Protected