কৃষকদের ভাতা দ্বিগুন করার ঘোষণা মমতা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 49 Second

রাজ্যে বাড়ল ‘কৃষকবন্ধু’ ভাতা। বার্ষিক ৫হাজারের বদলে এবার থেকে মিলবে ১০হাজার টাকা। বৃহস্পতিবার নবান্নে মন্ত্রীসভার বৈঠকে এমনটাই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এতদিন অবধি বছরে ৫হাজার টাকা করে ভাতা পেতেন রাজ্যের কৃষকরা।কিন্তু বিধানসভা নির্বাচনের আগে ইস্তেহারে এই ভাতা বাড়ানোর কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। অবশেষে তৃতীয়বার ক্ষমতায় আসার পর তিনি রাখলেন সেই প্রতিশ্রুতি। এখন থেকে বার্ষিক ১০হাজার টাকা সরাসরি জমা পড়বে রাজ্যের সমস্ত কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

রাজ্যের ‘কৃষকবন্ধু’ প্রকল্পের সঙ্গে বরাবরই ঠান্ডা লড়াই চলেছে কেন্দ্রের ‘কিষাণ সম্মান নিতি’ প্রকল্পের। কেন্দ্র কৃষকদের ৬হাজার টাকা করে দেওয়ার আশ্বাস দিলেও ২বছরেও পূর্ণ হয়নি তা। তাই এবার সবমিলিয়ে এককালীন ১৮হাজার টাকা করে পাবেন প্রতিটি কৃষক। এই সিদ্ধান্তে সম্মতি জানিয়েছে মন্ত্রীসভাও। স্বভাবতই এই ভাতা বৃদ্ধিতে খুশী কৃষকমহল। অন্যদিকে ক্ষমতায় আসার এক মাসের মধ্যেই ইস্তেহারের প্রতিশ্রুতি রক্ষা করায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশ্বাসযোগ্যতা যে আরও খানিকটা বাড়ল, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞ মহল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

'ধর্ষণের জন্য দায়ি মোবাইল', বিস্ফোরক দাবী যোগীরাজ্যে । এম ভারত নিউজ

ধর্ষণের জন্য দায়ি মোবাইলফোন! এহেন বিতর্কিত মন্তব্য করতে শোনা গেল উত্তরপ্রদেশের খোদ মহিলা কমিশনের এক সদস্যাকে। যদিও এই বক্তব্যের পরই ভাবমূর্তি রক্ষা করতে ঝাঁপিয়েছেন মহিলা কমিশনের বাকি সদস্যারা। আলিগড়ে মহিলাদের বিরুদ্ধে হওয়া অপরাধের শুনানিতে এদিন হাজির ছিলেন মহিলা কমিশনের সদস্যা মীনা কুমারী। সেখানে তাঁকে বলতে শোনা যায় “মেয়েদের হাতে মোবাইল […]

Subscribe US Now

error: Content Protected