অসহায় আফগানীদের পাশে দাঁড়ানোর বার্তা মার্কেলের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 42 Second

তালিবানদের করায়ত্ত আফগানিস্তান। গত ১৫ আগস্ট থেকে গোটা দেশে চলে গিয়েছে তাঁদের দখলে। তবে এখনও পর্যন্ত সেদেশে উপস্থিত রয়েছে মার্কিন সেনারা। আর তাই কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছে আফগানিরা। কিন্তু নির্দিষ্ট চুক্তি অনুসারে আগামী ৩১শে আগস্টের পরই আফগানিস্তান ছেড়ে নিজেদের দেশে ফিরতে হবে মার্কিন সেনাদের। আর এই পরিস্থিতিতে বিশ্বের সর্বাপেক্ষা শক্তিশালী দেশের কঠিন সময়ে আফগানিস্তান বাসীর পাশে দাঁড়াল জার্মানি। আগামী ৩১ আগস্টের পরেও, সেদেশ থেকে সাহায্যপ্রার্থী আফগানিদের উচ্ছেদের কাজ করবে জার্মানিরা। আজ নিজের দেশের পার্লামেন্টে এমনই ঘোষণা করলেন মার্কেল। তবে সেক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে সেই সমস্ত আফগানিদের , যারা জার্মান সেনাবাহিনী এবং সহকারি সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন।

প্রসঙ্গত উল্লেখ্য আগামী ৩১ আগস্ট এই মার্কিন সেনা প্রত্যাহার করার সময়সীমা শেষ হচ্ছে। তবে এখনও আফগানিস্তান থেকে সমস্ত মার্কিনীদের উচ্ছেদের কাজ শেষ হয়নি। সেক্ষেত্রে বাইডেন প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছিল, প্রয়োজনে আরও বেশ কিছু দিন সময় লাগতে পারে। তবে তা মানতে নারাজ তালিবানরা । আর সে কারণেই হুঁশিয়ারি দেওয়া হয় মার্কিন প্রশাসনকে। অবশেষে তাদের কথা মতোই আগামী ৩১ শে আগস্ট সেনা প্রত্যাহার করছে আমেরিকা। তবে আগামী দিনের নিজের দেশের নাগরিকদের দেশে ফেরানোর ব্যাপারে তালিবানদের থেকে সহায়তা চেয়েছে তাঁরা। ইতিমধ্যেই উচ্ছেদের কাজ বন্ধ করেছে পোল্যান্ড। ৩১ আগস্ট মার্কিন প্রশাসনের সেনা প্রত্যাহারের বিষয়টি মাথায় রেখেই কোনরকম ঝুঁকি নিতে চায় না তাঁরা । আর সেই কারণে ইতিমধ্যেই সমস্ত পরিষেবা বন্ধ করেছে তাঁরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

৮টি গুরুত্বপূর্ণ কারণ দেখিয়ে উপ নির্বাচনের বিপক্ষে বিজেপি । এম ভারত নিউজ

উপ নির্বাচনের বিরুদ্ধে আট কারণ দেখিয়ে কেন্দ্রকে চিঠি দিল রাজ্যের বিরোধী দল। ক্রমশ ফুরিয়ে আসছে মুখ্যমন্ত্রীত্বের মেয়াদ। বঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ এর জয়লাভের পর মুখ্যমন্ত্রী হিসেবেই ক্ষমতায় এসেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে নিজস্ব কেন্দ্রে জিততে পারেননি তিনি। ইতিমধ্যেই সেই নিয়ে হাইকোর্টে মামলাও চলছে। তবে নির্দিষ্ট নিয়ম অনুসারে নির্বাচনের ফল […]
politics_1002

Subscribe US Now

error: Content Protected