আষাঢ়ী একাদশীতে মানুষকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 45 Second

আজ আষাঢ়ী একাদশী উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইতিমধ্যেই একটি টুইটে এই বার্তা দেন তিনি। টুইট বার্তায় প্রধানমন্ত্রী বলেছিলেন, “ আষাঢ়ী একাদশীর শুভ উপলক্ষে সকলকে আমার শুভেচ্ছা। এই বিশেষ দিনে, আমরা ভগবান ভিট্টালের কাছে প্রার্থনা করি। আমাদের প্রচুর সুখ এবং সুস্বাস্থ্যের আশীর্বাদ করুন। ভার্কারি আন্দোলন আমাদের সেরা ঐতিহ্যের প্রতিনিধিত্ব করে এবং সম্প্রীতি এবং সাম্যের উপর জোর দেয়। ”

প্রসঙ্গত উল্লেখ্য আষাঢ়ী একাদশী মূলত ওয়ার্কারী সম্প্রদায়ের একটি বিশিষ্ট উৎসব। যারা পান্ধারপুরের প্রধান দেবতা হিসেবে ভিঠালের উপাসনা করেছিলেন এবং তাঁকে শ্রীকৃষ্ণের অবতার বলে বিশ্বাস করেছিলেন।জানা যায় ওয়ার্কারিরা বেশিরভাগই মহারাষ্ট্রে বসতি স্থাপন করে। মূলত আষাঢ়ী একাদশী নামক এই দিনটি ‘ওয়ারী’ নামক তীর্থযুদ্ধের সমাপ্তি উপলক্ষে পালিত হয়। আজকের দিনে মহারাষ্ট্র জুড়ে ভক্তরা পায়ে হেঁটে সোলাপুর জেলার পান্ধারপুরে পৌঁছেছিলেন। যেখানে ভগবান ভিট্টাল এবং দেবী রুক্মিণীকে উৎসর্গীকৃত একটি মন্দির রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ঈদের আগেই ইরাকে হানা দিল আইএস । এম ভারত নিউজ

ঈদের আগেই ভয়াবহ জঙ্গি হামলা ইরাকে। জানা যাচ্ছে গতকাল রাতেই বাগদাদের সদর শহরের একটি জনবহুল বাজারের মধ্যেই আত্মঘাতী হামলা চালায় জঙ্গিরা। ফলে মৃত্যু হয় বহু মানুষের। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৩০। যদিও পরবর্তীতে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে জানা যাচ্ছে এখনও পর্যন্ত। যদিও ইতিমধ্যেই হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন […]
abroad_238

Subscribe US Now

error: Content Protected