পথের দাবীতে মোদী ! কেন্দ্রীয় সড়ক মন্ত্রক আনলো নতুন আইন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 11 Second

রাস্তা কারো একার নয়, না এবার আর রাস্তার ভেদাভেদ থাকবে না, থাকবেনা এক রাজ্য থেকে অন্যরাজ্যে যাওয়ার সময়ের কাগজপত্রের ঝক্কি। কেন্দ্রীয় সরকারের আবারও নতুন আইন, একে হয়তো এক দেশ এক রাস্তা বলতেও পারবেন নেটিজেনরা। শুধু অন্য রাজ্যে পাড়ি দেওয়ার অপরাধে এর আগে বহু চালককে পোহাতে হয়ছে হেনস্থা, কাগজ পত্র না থাকার কারনে কাটা হয়েছে চালান, কখনো বা কোরাপশানের পাল্লায় পড়েছেন চালক। যেন রাজ্য নয় দেশ বদল হয়ে গিয়েছে, তাই আজই নতুন যান বাহনের জন্য এক নতুন আইনের আবির্ভাব ঘটল। কেন্দ্রীয় সরক পরিবহন মন্ত্রক আনলেন এক নতুন রেজিস্ট্রেশন মার্ক। BH অর্থাৎ ভারত শৃঙ্খলা নামের এই রেজিস্ট্রেশন মার্কটি থাকলে আর আপনি অন্য রাজ্যের পথের উদ্বাস্তু হতে হবে না।

কিন্তু কেন্দ্রীয় মন্ত্রক আরও জানিয়েছেন কেবল সরকারী কর্মী, প্রতিরক্ষা কর্মী এবং চার বা ততোধিক শাখা যুক্ত বেসরকারি সংস্থাই পাবেন এই সুবিধা। তাহলে কি সাধারণ মানুষ পথের দাবী থেকে বঞ্চিত থেকে যাবেন, সেটাই দেখার!আবার খুবই সাম্প্রতি “যানবাহন বাতিল নীতি” পেশ করেছেন কেন্দ্র। নরেন্দ্র মোদি বলেন এই নীতি থেকে গাড়িঘোড়ার দুষণের উপর নজর রাখা হবে ও তা নিয়ন্ত্রণে আনা হবে। তবে আমজনতাকে এও আশ্বাস দেওয়া হয়েছে যে পুরনো গাড়ি হলেই এই আইনের অওতায় পড়বে এমন নয়, মুলতঃ গাড়ি গুলি চলাচলের অবস্থায় আছে কিনা,ও দূষণের উপর নির্ভর করে তা বাতিল করা হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অর্থনৈতিকভাবে নজির গড়ল বিজেপি । এম ভারত নিউজ

আবারও এগিয়ে বিজেপি। ADR report অনুযায়ী বিজেপি এগিয়ে গেল তহবিলের অঙ্কে। রাজনৈতিক দল গুলি চালাতে লাগে প্রচুর অর্থ এবং বিভিন্ন ডোনেশনই এর সম্বল। বিভিন্ন ব্যবসায়ী বেসরকারি সংস্থা এই সাহায্য করে দলকে। এই টাকা একেবারে হেলাফেলা টাকা নয়, এটাকার হিসাব দিতে হয় দলকে। ১৯-২০ অর্থবর্ষে বিজেপির আয় ছিল প্রায় সাড়ে তিন […]
News_1040

You May Like

Subscribe US Now

error: Content Protected