দু’দিনের স্বস্তির মাঝে ফের বাড়ল পেট্রোল এবং ডিজেলের দাম । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 25 Second

দুদিনের স্বস্তির মাঝে ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। করোনার কঠিন পরিস্থিতিতে, নাজেহাল গোটা দেশ তথা রাজ্য। আর এরই মধ্যে মধ্যবিত্তের কপালে পুনরায় চিন্তার ভাঁজ ফেলে বেশ কিছুটা হলেও বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। আজ সকালে কলকাতায় পেট্রোলের দামে বেশ কিছুটা ফারাক দেখা গেছে গতকালের দামের থেকে।

মহানগরীতে আজ পেট্রোলের দাম ৯১টাকা ৬৬পয়সা। গতকালের থেকে পেট্রোলের দাম বেড়েছে ২৫ পয়সা। মহানগরীতে আজ ডিজেলের দাম বেড়ে হয়েছে ৮৪ টাকা ৯০ পয়সা । গতকালের থেকে ডিজেলের দাম বেড়েছে ৩৩ পয়সা। গত সপ্তাহে একই দিনে কলকাতায় পেট্রোলের দাম ছিল৯০ টাকা ৭৬পয়সা, ডিজেলের দাম ছিল৮৩ টাকা ৭৮পয়সা।

দেশের বাকি পাচ মেট্রোপলিটন শহরের মধ্যে পেট্রোপণ্যের দাম সর্বোচ্চ হল মুম্বাইয়ে। মুম্বাইয়ের পেট্রোলের দাম বেড়ে হয়েছে লিটারপ্রতি ৯৭.৮৬টাকা । ডিজেলের দাম প্রতি লিটারে বেড়ে হয়েছে ৮৯.১৭ টাকা। আজ রাজধানীতেও পেট্রোলের দাম বেশ কিছুটা বাড়তে দেখা গেল। দিল্লিতে আজ পেট্রোলের দাম বেড়ে হয়েছে৯১. ৫৪টাকা। ডিজেলের দাম বেড়েছে ৮২.০৬ টাকা। দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম বৃদ্ধিপ্রাপ্ত হয়েছে ২৬ পয়সা এবং ডিজেলের দাম বৃদ্ধি প্রাপ্ত হয়েছে ৩৩পয়সা।

প্রসঙ্গত উল্লেখ্য ,এরই মধ্যে দেশের চার রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে বিধানসভা নির্বাচন চলার কারণে পেট্রোপণ্যের দাম বৃদ্ধি সেভাবে হয়নি । তবে এর আগে ২৭ ফেব্রুয়ারি পেট্রোপণ্যের দাম বৃদ্ধি প্রাপ্ত হয়েছিল। তারপর দুই মাসের বিরতি , রেখেই আবারও পেট্রোপণ্যের দাম ঊর্ধ্বগামী হল। মূলত দেশের স্থানীয় কর এবং পরিবহন খরচের ওপর নির্ভর করেই দেশের পেট্রোপণ্যের দামের ফারাক দেখতে পাওয়া যায়। গত ১৫ এপ্রিল দেশের বিভিন্ন কোম্পানী গুলির পেট্রোল এবং ডিজেলের দাম কমিয়েছিল, তবে নির্বাচন শেষ হওয়া মাত্রই কম্পানি গুলি পেট্রোল এবং ডিজেলের দাম বৃদ্ধির ইঙ্গিত দেয় ।বিশেষত আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধি প্রাপ্ত হচ্ছিল দ্রুতই, মূলত আমেরিকার চাহিদার কারণে এই মূল্য বৃদ্ধি দেখতে পাওয়া যাচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

শুরু হচ্ছে শপথ গ্রহণ অনুষ্ঠান । এম ভারত নিউজ

আর কিছুক্ষণের মধ্যেই শুরু হচ্ছে শপথ গ্রহণ অনুষ্ঠান । চলছে জাতীয় সংগীত । করোনা পরিস্থিতিতে অনাড়ম্বর মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হতে চলেছে আর কিছুক্ষণের মধ্যেই। আজ সকাল১০. ৪৫ নাগাদ শপথগ্রহণ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে চলেছেন ২০২১ বিধানসভা নির্বাচনে জয়ী ৪৩ জন বিধায়কেরা। সূত্রের খবর অনুসারে জানা যাচ্ছে রাজভবনের থ্রোন রুমে হতে […]

Subscribe US Now

error: Content Protected