তিউনিসিয়ার প্রধানমন্ত্রীকে বরখাস্ত করলেন রাষ্ট্রপতি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 22 Second

তিউনিসিয়ার প্রধানমন্ত্রীকে বরখাস্ত করলেন সে দেশের রাষ্ট্রপতি কাইস সায়িদ । পাশাপাশি কেন্দ্রীয় সংসদ মুলতুবি রাখা হয় রাষ্ট্রপতি ভবনের তরফে। তিউনিসিয়ার রাষ্ট্রপতি জানান দেশের, বিভিন্ন প্রান্তে সাংগঠনিক দন্ধ এবং প্রধানমন্ত্রী বিরোধী কার্যকলাপের কারণে প্রধানমন্ত্রীকে বরখাস্ত করা হয়েছে। বর্তমানে সে দেশের বিভিন্ন প্রান্তের ছোট ছোট শহরগুলিতে সাধারন মানুষ বিক্ষুব্ধ হয়ে রয়েছে।পাশাপাশি তাঁরা তাঁদের বিক্ষোভের বহিঃপ্রকাশ ঘটাতে মিছিল করছে। রাষ্ট্রপতি কাইস সায়িদ বলেছেন, যে তিনি একজন নতুন প্রধানমন্ত্রীর সহায়তায় কার্যনির্বাহী কর্তৃত্ব গ্রহণ করবেন। তিনি আরও বলেন, ২০১৪ সালের সংবিধানের পক্ষে এখনও সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে চলেছে এটি ।আগামী দিনে যা রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং সংসদের মধ্যে ক্ষমতা বিভক্ত করবে।

রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রচারিত এক বিবৃতিতে তিনি বলেছিলেন, “জনগণের অধিকার নিয়ে ভন্ডামী করা হয়েছে। সাধারণমানুষ বিশ্বাসঘাতকতা ও ডাকাতি দ্বারা প্রতারিত হয়েছেন।” পাশাপাশি তিনি আরও বলেন, “আমি সতর্ক করে দিয়েছি, যারা অস্ত্রের আশ্রয় নেওয়ার কথা চিন্তা করে তাদেরকে এবং যে কেউ গুলি চালায়, সশস্ত্র বাহিনী গুলি দিয়ে জবাব দেবে।” প্রসঙ্গত উল্লেখ্য যে দেশের রাষ্ট্রপতি গত এক বছরেরও বেশি সময় ধরে প্রধানমন্ত্রী হিচেম মেচিচির সঙ্গে রাজনৈতিক বিরোধে জড়িয়ে পড়েছেন । মূলত করোনাকালীন কঠিন পরিস্থিতিতে দেশের অর্থনৈতিক অবস্থার অবনতির কারণেই বিদ্বেষের সৃষ্টি হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে মার্কসিট না দেওয়ার অভিযোগ ছাত্রীর । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা, বীরভূম : মাধ্যমিকে প্রাপ্ত নাম্বার ৬৫১। অথচ বারংবার স্কুলে গিয়েও মিলছেনা মার্কসিট । এমনই অভিযোগ উঠল নলহাটি গার্লস স্কুলের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে। অনন্যা মণ্ডল নামে এক ছাত্রীর অভিযোগ প্রধান শিক্ষিকা তাঁকে মার্কসিট দিচ্ছেন না। ঘটনাটি ঘটেছে বীরভূমের নলহাটি গার্লস হাইস্কুলে । এদিকে মাধ্যমিকের মার্কসিট না পেয়ে ভবিষ্যতে পড়াশোনা […]
district_354

You May Like

Subscribe US Now

error: Content Protected