করোনাকালে ভিন্ন স্বাধীনতা দিবসের সাক্ষী হচ্ছে রেড রোড । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 20 Second

করোনাকালীন কঠিন পরিস্থিতিতে ভিন্ন এক স্বাধীনতা দিবসের সাক্ষী থাকতে চলেছে মহানগরীর রেডরোড। আর সেই কারণেই ইতিমধ্যেই বেশ কিছুটা কাটছাঁট করা হয়েছে, সে দিনের অনুষ্ঠানের আড়ম্বরে। প্রতি বৎসর স্বাধীনতা দিবসের এই বিশেষ দিনটিকে মহাসমারোহে পালন করেন রেড রোডের বাসিন্দারা। পাশাপাশি আরও কড়াকড়ি করা হল কোভিডের প্রটোকলে। জানা যাচ্ছে ঐদিন করোনা বিধি মেনেই পালন করা হবে ভারতের স্বাধীনতা দিবস। আর সেই কারণেই বেশকিছু নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়েছে সেই স্থানের জন্য। প্রসঙ্গত উল্লেখ্য, কলকাতা পুলিস, রাজ্য পুলিস, দমকল, ডি এম জি- সব মিলিয়ে সর্বোচ্চ ২০ টি ট্যাবলোকে অনুমতি দেওয়া হয়েছে। প্রতিবছরের আগত অতিথি সংখ্যাকেও এক চতুর্থাংশ করা হয়েছে। অন্যান্যবার যেখানে ১০০ জন বসেন সেখানে এবার বসতে পারবেন মাত্র ২৫ জন ।

ইতিমধ্যে মুখ্যমন্ত্রীর উপস্থিতিকে কেন্দ্র করে, ওই এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আরও মজবুত করা হয়েছে। মোট গোটা এলাকা জুড়ে প্রায় ৫০০ টি ক্যামেরা ইনস্টল করা হবে। এখানেই শেষ নয় এরপরও নিরাপত্তা বাড়াতে তিনটি ওয়াচ টাওয়ার বসানো হচ্ছে। তবে দুঃখের বিষয় এবছরও রেড রোডের অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন না সাধারণ মানুষ। আরম্ভর কমলেও নিয়ম থাকছে প্রতি বছরের ন্যায়। এবারও এই আড়ম্বরহীন অনুষ্ঠানে হবে কুচকাওয়াজ পতাকা উত্তোলন এবং অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠান। ঘাড়ের উপরে এসে নিঃশ্বাস ফেলছে করোনার তৃতীয় ঢেউ। আর সেই কারণেই কোনো রকম কোনো ঝুঁকি নিতে চাইছেন না সরকার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

'বন্দে ভারত' ট্রেনে নয়া সুবিধা যাত্রীদের জন্য । এম ভারত নিউজ

যাত্রীদের জন্য সুখবর । নতুন বন্দে ভারত ট্রেন পরিষেবাতে যাত্রীদের জন্য আরও বেশ কয়েকটি সুবিধা অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেক্ষেত্রে , যাত্রীদের সুরক্ষার স্বাচ্ছন্দ এবং নিরাপত্তার বিষয় গুলির উপর আলোকপাত করতে চলেছে ভারতীয় রেল কর্তৃপক্ষ। ২০২২ সালে প্রথম এই বিষয়ে নজর দিয়ে বন্দে ভারতের নতুন আপগ্রেড এক্সপ্রেস চালানোর কথা […]

Subscribe US Now

error: Content Protected