আরও জোরদার হচ্ছে আন্দোলন, এর মধ্যেই বদলি ১০। এম ভারত নিউজ

Mbharatuser

তাঁরা ফের আন্দোলনে যোগ দেবেন বলেই মনে করছেন সরকারি কর্মী সংগঠনের সদস্যরা

0 0
Read Time:2 Minute, 48 Second

কেন্দ্রীয় সরকার ৪ শতাংশ মহার্ঘ ভাতা ঘোষণার পর রাজ্য সরকারি কর্মীদের সঙ্গে ডিএ-র ফারাক বেড়েছে আরও। স্বাভাবিকভাবেই ঝাঁঝ বাড়ছে আন্দোলনের মঞ্চে। এসবের মাঝে ১০ রাজ্য সরকারি আধিকারিককে বদলির নোটিস ধরাল নবান্ন। আন্দোলনে যোগ দেওয়ার জন্যই বদলি বলে অভিযোগ তুলছেন আন্দোলনকারীরা।

শুক্রবার নবান্নের তরফে সেই বদলির নির্দেশ দেওয়া হয়েছে। কাউকে অর্থ দফতর থেকে বিডিও অফিসে বদলি করা হয়েছে, আবার কাউকে বিডিও অফিস থেকে বন দফতরে পাঠানো হয়েছে। যদিও সরকারি কর্মীদের যে কোনও সময় বদলির নির্দেশ দেওয়া যেতে পারে, তবে আন্দোলনকারীদের দাবি, যে ১০ জনের নাম তালিকায় রয়েছে, তাঁরা প্রত্যেকেই কোনও না কোনও সময় ডিএ মঞ্চে উপস্থিত হয়েছিলেন। তবে যত দূরেই বদলি করা হোক না কেন, তাঁরা ফের আন্দোলনে যোগ দেবেন বলেই মনে করছেন সরকারি কর্মী সংগঠনের সদস্যরা।

শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর ডিএর বৃদ্ধির ঘোষণা করেন। ঘোষিত ৪ শতাংশ ডিএ বৃদ্ধির ফলে কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ ৩৮ শতাংশ থেকে বেড়ে ৪২ শতাংশে দাঁড়াল। প্রসঙ্গত,সপ্তম পে কমিশনের সুপারিশের হাত ধরে এই ৪ শতাংশ ডিএ বৃদ্ধি পেল। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর জানান, সমস্ত কেন্দ্রীয় সরকারি কর্মচারি ও পেনশন উপভোক্তারা এই সুবিধা পেতে চলেছেন। ১.০১.২০২৩ তারিখ থেকেই তা কার্যকরী হচ্ছে। উল্লেখ্য, কেন্দ্রের এই নয়া ঘোষিত ডিএর ফলে লাভ পেলেন ৪৭,৫৮ লাখ কেন্দ্রীয় সরকারি কর্মচারি। এছাড়াও উপকার পেলেন ৬৯.৭৬ লাখ পেনশন উপভোক্তা।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

সাংসদ পদ খারিজের পর প্রথম সাংবাদিক বৈঠকে কি বললেন রাহুল? এম ভারত নিউজ

এদিন রাহুলের সংযোজন "আমি জানি না আদানি কোথা থেকে এসে জুটলেন।"

Subscribe US Now

error: Content Protected