তাজিকিস্তানে আরও শক্তিশালী ঘাঁটি নির্মাণে উদ্যত রাশিয়া । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 49 Second

তাজাকিস্তানের আরও শক্তিশালী ঘাঁটি নির্মাণে উদ্যত হল রাশিয়া। মূলত পার্শ্ববর্তী দেশ আফগানিস্তানের সঙ্গে অন্তর্বর্তী বিদ্বেষের কারণেই সে দেশের সামরিক শক্তি বাড়তে চলেছে। জানা যাচ্ছে, তাজাকিস্থানের এই সামরিক বিভাগ বিএমপি -২ নামক দুটি সামরিক যান পাঠানো হবে। আলেকজান্ডার ল্যাপিন, রাশিয়ার কমান্ডার কেন্দ্রীয় সামরিক সম্পর্কে একটি বিবৃতি প্রকাশ করতে গিয়ে বলেছেন, আগামী দিনে সামরিক শক্তির এই বৃদ্ধি যুদ্ধের সক্ষমতাকে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করতে চলেছে। তালিবান মার্কিন বাহিনী ২০ বছর যুদ্ধের পরে মস্কোর জন্য একটি সুরক্ষা স্থাপন করতে সক্ষম হয়েছে।

মঙ্গলবার সামরিক মহড়ার আগে ষ আফগান-তাজিক সীমান্তের নিকটে রাশিয়ান ট্যাঙ্ক মোতায়েন করা হয়েছিল। পাশাপাশি মস্কোর তরফ থেকে ঘোষণা করা হয়েছে , প্রতিবেশী দেশগুলিতে আরও বেশি ড্রিল দেওয়া হবে। মূলত দুই দেশের মধ্যে যুদ্ধ এবং শান্তির বিষয়টি মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া তাজাকিস্তানে তালিবানদের সংখ্যা বৃদ্ধির প্রাপ্ত হতে দেখি এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

BIG BREAKING: সর্বভারতীয় স্তরে শুরু হল মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ । এম ভারত নিউজ

আজ একুশে জুলাই সর্বভারতীয় স্তরে শুরু হল মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ অনুষ্ঠান। শুরুতেই উপস্থিত সকল সর্বভারতীয় দলগুলোর নেতা-নেত্রীদের সশ্রদ্ধ প্রণাম জানান তিনি। পাশাপাশি তিনি বলেন, ” সর্বভারতীয় স্তরে সকল নেতাদের আজকের অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য কৃতজ্ঞতা জানাই। উপস্থিতির জন্য শরদ পাওয়ারকে ধন্যবাদ । ‘চিদম্বরম, দিগ্বিজয় জি কে আসার জন্য ধন্যবাদ। আমাদের […]
news_261

Subscribe US Now

error: Content Protected