সাঁতরাগাছি স্টেশন পেল নতুন ফুট ওভার ব্রিজ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 9 Second

নিজস্ব সংবাদদাতা, হাওড়াঃ ভার্চুয়ালি সাঁতরাগাছি স্টেশনে দ্বিতীয় ফুটব্রিজের উদ্বোধন করলেন রেলমন্ত্রী পীযুষ গোয়েল। এছাড়া সাঁকরাইল ফ্রেট টার্মিনাল, হাওড়ায় বিবেকানন্দ মেডিটেশন সেন্টার সহ বেশ কয়েকটি প্রকল্পের সূচনা করেন তিনি। নতুন ফুট ওভার ব্রিজটি তৈরি করতে খরচ হয়েছে ১৫ কোটি টাকা। নতুন ফুটব্রিজটি ১৬৬ মিটার দীর্ঘ ও ১২ মিটার চওড়া। দক্ষিণ পূর্ব রেলের হাওড়া ডিভিশনের খড়গপুর শাখা এই ফুটব্রিজ নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছিল।

উল্লেখ্য, ২০১৮-র ২৩ অক্টোবর সন্ধ্যায় সাঁতরাগাছি রেলস্টেশনের ফুট ওভার ব্রিজ ভেঙে পদপিষ্ট হয়ে মারা যান এক যাত্রী। আহত হন আরও বেশ কয়েকজন। ঘটনার জেরে তীব্র সমালোচনার মুখে পরে দক্ষিণ পূর্ব রেল। প্রশ্ন ওঠে সাঁতরাগাছি স্টেশনের যাত্রী স্বাচ্ছন্দ্যতা নিয়ে। এরপরই ওই রেলস্টেশনকে ঢেলে সাজানোর পরিকল্পনা নেয় রেলওয়ে মন্ত্রক। সেইমত দ্বিতীয় ফুট ওভার ব্রিজটিও তৈরি করা হয়।

এদিন তিনি বলেন, উন্নয়ন প্রকল্পের অংশ হিসেবে সাঁতরাগাছি স্টেশনে এই ফুট ওভার ব্রিজ নির্মাণ করা হয়েছে। এই ফুট ওভার ব্রিজটি স্টেশনের সমস্ত প্ল্যাটফর্মকে সংযুক্ত করেছে। ফলে যাত্রী চলাচলে ব্যাপক সুবিধা হবে বলে জানান তিনি। সিগন্যালিং ব্যবস্থা আরও উন্নত হয়েছে বলেই এদিন দাবি করেন রেলমন্ত্রী। রেল পরিষেবা অনেক স্বচ্ছ হয়েছে বলেও দাবি করেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

নীতি আয়োগের গভর্নিং কাউন্সিলের বৈঠকে থাকছেননা মমতা । এম ভারত নিউজ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাপতিত্বে আজ বিকেলে অনুষ্ঠিত হতে চলেছে নিতি আয়োগের গভর্নিং কাউন্সিলের বৈঠক । যেখানে উপস্থিত থাকবেন সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরা তবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থাকছেননা এই গভর্নিং কাউন্সিলের বৈঠকে। গভর্নিং কাউন্সিলের বৈঠকে উপস্থিত থাকবেন সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রী সহ লেফটেন্যান্ট গভর্নররা। গত মাসে শেষ বারের মত একই মঞ্চে দেখতে […]

Subscribe US Now

error: Content Protected