ইন্ডিয়ান বুক অফ রেকর্ডে নাম তুললেন তমলুকের শেখ আজিজুর । এম ভারত নিউজ

user
1 0
Read Time:2 Minute, 23 Second

নিজস্ব সংবাদদাতা , পুর্ব মেদিনীপুর :


স্বপ্ন গ্রিনিচ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে স্থান পাওয়া। তবে তার আগেই এক ঘন্টায় ২৫৫০ টি পুশআপ দিয়ে ইন্ডিয়ান বুক অব রেকর্ডে নাম তুললেন পূর্ব মেদিনীপিরের তমলুকের কাকগেছিয়া গ্রামের যুবক সেক আজিজুর। গ্রিনিচ বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে স্থান পাওয়ার জন্য এক ঘন্টায় ২২০০ টি পুশ আপের লক্ষ্যমাত্রা নেয় আজিজুর। আর সেই লক্ষ্যমাত্রা নিয়ে দীর্ঘদিনের পরিশ্রম এবং অধ্যাবসায় জারি রাখে সে।

তবে শেষ পর্যন্ত গত সোমবার অর্থাৎ ৫ জুলাই নিজের বাড়িতেই ২৫৫০ টি পুশআপ দেয় আজিজুর। যদিও এই প্রথম নয়; এর আগেও ২০২০ সালের ২৮শে জুলাই ৩০ মিনিটে ১১৩৯ টি পুশ আপ দিয়ে ইন্ডিয়ান বুক অফ রেকর্ডে নাম তুলেছে আজিজুর। তবে এবার সেই লক্ষ্যমাত্রা পার করল সে। নিজের এই সাফল্যের বিষয়ে সে ধন্যবাদ জানায় তাঁর বন্ধু সুমন ভক্তাকে। বন্ধু সুমন ভক্তার ট্রেনিংয়ে প্রশিক্ষিত হয়ে গ্রিনিচ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে স্থান পাওয়ার লক্ষ্যে এদিন ২৫৫০ টি পুশআপ দেয় সে।

তার এই সাফল্যের বিষয়ে প্রশ্ন করা হলে আজিজুর বলেন, “এই সমস্ত বিষয়ে ট্রেনিং দেয় আমার বন্ধু, নিজের হাতে তৈরি ব্যামের বিভিন্ন সরঞ্জাম তৈরি করে বাড়িতেই প্রশিক্ষণ নিচ্ছে সে।” পাশাপাশি সে আরও বলে, “বিশ্বের দরবারে নিজের দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষেই আমার এই প্রয়াস।” শেখ আজিজুরের বাবা পেশায় রাজমিস্ত্রি তাই অর্থোপার্জন খুব সামান্য হলেও ছেলের এই কর্মকাণ্ডে গর্বিত তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্রয়াত দুবারের অলিম্পিক জয়ী কেশব চন্দ্র দত্ত । এম ভারত নিউজ

না ফেরার দেশে চলে গেলেন, অলিম্পিকে দুবার স্বর্ণপদক জয়ী কেশব চন্দ্র দত্ত। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৫ বছর। আজ দুপুর ১২:৩০ নাগাদ মহানগরীর সন্তোষপুরে নিজের বাসভবনে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। জানা যায় ভারতীয় হকির স্বর্ণযুগের এক অভিনব খেলোয়াড় রূপে পরিচিত ছিলেন এই কিংবদন্তি বর্ষীয়ান খেলোয়াড়। ১৯৪৮ সালে ব্রিটেনের বিরুদ্ধে অলিম্পিকে […]
news_129

Subscribe US Now

error: Content Protected