কাঁথি কো-অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যান পদ হারালেন শুভেন্দু । এম ভারত নিউজ

user
1 0
Read Time:3 Minute, 26 Second

ভোটের মরশুমে দলবদলের হাওয়ায় গা ভাসিয়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের পর থেকেই রাজ্য রাজনীতিতে তুমুল আলোচিত নাম শুভেন্দু অধিকারী।এবার কন্টাই সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে অপসারিত করা হল বিজেপির এই বিরোধী দলনেতাকে। সূত্রের খবর,বেশ কয়েকমাস ধরেই শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ব্যাঙ্কের কাজে সহযোগিতা না করার অভিযোগ উঠছিল ব্যাঙ্ক পরিচালন কমিটির পক্ষ থেকে। তাছাড়া তৃণমূলের পক্ষ থেকেও এবিষয়ে ব্যাঙ্কের গেটের সামনে বিক্ষোভ প্রদর্শন করা হয়।যার উত্তরে হাইকোর্টে মামলা করেন শুভেন্দু।মহামান্য হাইকোর্টের আদেশানুসারে,এই অপসারণের কাজ নিয়ম বহির্ভূত হওয়ায় মামলা ৪ মাস পিছিয়ে যায়। কিন্তু আজকের বৈঠকে অনাস্থা প্রস্তাবের মাধ্যমে শুভেন্দু অধিকারীকে অপসারণ করলেন ব্যাঙ্কের বোর্ড অফ ডিরেক্টরস এবং অন্যান্যরা।ব্যাঙ্কের ১৯ জন ডিরেক্টরের মধ্যে ১৪ জনের ভোটাধিকার রয়েছে।আজ তার মধ্যে ১০ জন অনাস্থা বিলের মাধ্যমে শুভেন্দু অধিকারীকে চেয়ারম্যান পদ থেকে অপসারণ করেন।

আজ সাংবাদিক বৈঠকের মাধ্যমে এই খবর জানান, কন্টাই কো-অপারেটিভ ব্যাঙ্কের বোর্ড অফ ডিরেক্টররা।এক কমিটির এক সদস্যের দাবি,প্রায় চারমাস ধরে শুভেন্দুবাবু ব্যাঙ্কে অনুপস্থিত।যার ফলে প্রভূত ক্ষতির সম্মুখীন হচ্ছে ব্যাঙ্ক এবং ব্যাঙ্কের সুবিধাভোগীরা।শুভেন্দু বাবুকে বারবার মিটিং-এ উপস্থিত থাকার কথা জানানো হলেও তিনি উপস্থিত থাকেননি।উপরন্তু তিনি হাইকোর্টে মামলা করে ব্যাঙ্কের কাজকর্মে ব্যাঘাত সৃষ্টি করছেন।তাই ভোটিং ব্যবস্থার মাধ্যমে ওনাকে চেয়ারম্যান পদ থেকে অপসারিত করা হল।এদিন ব্যাঙ্কের বর্তমান ভাইস চেয়ারম্যান চিন্তামনি মণ্ডলকে পরবর্তী ভারপ্রাপ্ত চেয়ারম্যান রূপে নিয়োগ করা হয় ব্যাঙ্কের পরিচালন কমিটির পক্ষ থেকে।যদিও শুভেন্দুবাবুকে মিটিংয়ে উপস্থিত থাকার জন্য নোটিস পাঠানো হলেও তিনি এদিন অনুপস্থিত ছিলেন।এর ঠিক একমাস আগেই কন্টাই ইউনিয়ন কো-অপারেটিভের সভাপতি পদ থেকেও অপসারণ করা হয় শুভেন্দুকে।এই নিয়ে একমাসে দুবার কুর্সি হারালেন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মাত্র ১ দিনে ১০০০০ করোনা আক্রান্ত ইসরাইলে । এম ভারত নিউজ

ফের ভয়াবহ বিপত্তি ইসরাইলে। জানা যাচ্ছে, গত জানুয়ারি মাস থেকে এই প্রথম একদিনে প্রায় ১০০০০ নতুন করোনা আক্রান্তের অ্যাক্টিভ কেস সামনে এসেছে। সমীক্ষা বলছে ,গত সপ্তাহের করোনা আক্রান্তের সংখ্যার থেকে এই সপ্তাহে আক্রান্তের সংখ্যা এক লাফে অনেকটা বেড়ে গিয়েছে। যা স্বভাবতই চিন্তায় ফেলেছে ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রককে। যদিও বর্তমানে সেদেশে করোনা […]
News_974

Subscribe US Now

error: Content Protected