নতুন সাংসদ ভবন নিয়ে রায় ঘোষণা সুপ্রিম কোর্টের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 39 Second

সেন্ট্রাল ভিস্টা প্রজেক্ট – রাষ্ট্রপতি ভবন থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত প্রায় তিন কিমি এলাকা নিয়ে নতুন সংসদ ভবন ও বেশ কয়েকটি সরকারি অফিস নির্মাণের প্রজেক্ট তৈরি করে কেন্দ্র। আর এতেই পরিবেশের উপর প্রভাব পড়তে পারে বলে বেশ কয়েকটি অভিযোগ জমা পড়েছিল সুপ্রিম কোর্টে । তারই শুনানি হয় সোমবার যেখানে কোর্ট কেন্দ্রকে তিরষ্কার তো করেই কিন্তু পাশাপাশি স্পষ্ট এও জানিয়ে দেয়, সাংসদের ভিত্তি প্রস্তর স্থাপন করা যেতে পারে তবে, বন্ধ রাখতে হবে যে কোন রকমের নির্মাণ কাজ । প্রধানমন্ত্রীর হাতেই আগামী ১০ ডিসেম্বর এই নয়া সাংসদের ভূমিপূজা বা ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান হবে ।

প্রধানমন্ত্রীর স্বপ্নের এই প্রজেক্ট তৈরী হলে বাড়বে লোকসভা আর রাজ্যসভার সাংসদের সংখ্যা । পুরোন সাংসদ ভবনের তুলনায় এটি আকারে অনেকটাই বড় হবে যেখানে লোকসভায় ৮৮৮ জন সাংসদ বসতে পারবেন এবং রাজ্যসভায় ৩২৬ জনের আসন থাকবে। যা বর্তমানে ৫৪৩ এবং ২৪৫ ছিল । ২০২২ সালের মধ্যেই এই নতুন সাংসদ ভবনটির নির্মাণকা‌জ শেষ হয়ে যাবে বলে আশা করা যায় ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

করোনা আপডেট : ২৬ হাজারে নামল দৈনিক সংক্রমণ । এম ভারত নিউজ

গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ২৬,৫৬৭ জন । দেশে এই মুহূর্তে করোনা রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৯৭০৩৭৭০ । গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৩৮৫ জনের । মোট মৃত ১৪০৯৫৮ জন । এই মুহূর্তে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩৮৩৮৬৬ । ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৯ হাজার ৪৫ জন। এখনও পর্যন্ত […]

Subscribe US Now

error: Content Protected