সঞ্চালকের পেছনে দাঁড়িয়ে বন্দুকধারী তালিবানি , ভিডিও ভাইরাল নেট মাধ্যমে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 42 Second

ফের আফগানিস্তানের এক ভিডিও সারা ফেলল নেট মাধ্যমে। যেখানে দেখা যাচ্ছে সংবাদমাধ্যমের এক সঞ্চালক দেশবাসীর জন্য খবর পড়ছেন। পেছনে দাঁড়িয়ে রয়েছে বন্দুকধারী তালিবানি সেনারা। ভাবতে অবাক লাগলেও সত্যি, এমনই ঘটনা ঘটছে আফগানিস্থানে। গত পনেরোই আগস্ট আফগানিস্তানের দখল নিয়েছিল তালিবানরা। আর তারপরে বলা হয়েছিল সংবাদমাধ্যমের কাছে পূর্ণ স্বাধীনতা থাকবে। তবে তালিবানরা যে মুখে এক কাজে আরেক তার অভিজ্ঞতা ইতিমধ্যেই হয়েছে বিশ্ববাসীর। গতকাল রাত্রে আফগানিস্তানের সমস্ত বিনোদনের মাধ্যমকে রেড ক্রস করেছে তালিবানরা। আর তারপরই সংবাদমাধ্যমের সঞ্চালকের পেছনে বন্দুক ধরে দাড়াতে রেখে গেল তালিবানিদের। এখানেই শেষ নয় এই অনুষ্ঠানের সঞ্চালক বলছেন, আফগানিস্তানের বর্তমান অবস্থা একেবারেই স্বাভাবিক দেশবাসীর ভয়ের কোন কারণ নেই। যেখানে একজন সঞ্চালককে বন্দুকের নলের সামনে দাঁড়িয়ে খবর বলতে হয় সেখানে সংবাদমাধ্যমের স্বাধীনতার ঠিক কোথায় ? পাশাপাশি বিশ্ববাসী সকলেই জানেন আফগানিস্তানের বর্তমান অবস্থা কি, সেখানে কি খবর পাঠ করতে হচ্ছে একজন সঞ্চালককে ?

আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি দেখে কিম জং উনের শাসনকাল আর উত্তর কোরিয়ার কথা অবশ্যই মনে পরছে বিশ্ববাসীর। যেখানে বিনোদন সংক্রান্ত কোন বিষয় জানেন না দেশবাসী। পশ্চিমা দেশগুলোর কালচার সম্পর্কে ও তাঁদের অবগত হতে দেওয়া হয়না। সেদেশে জিন্স বলে কিছু পাওয়া যায় না। এমনকি সে দেশের নাগরিকরা নিজের পছন্দমত চ্যানেল রাখতে পারেন না টিভিতে। এমন কি সে দেশের সরকারের বিরুদ্ধে কোন খবর ছাপাতে দেওয়া হয়না সংবাদ মাধ্যমগুলোকে। দুই দেশের শাসন ব্যবস্থার মধ্যে ইতিমধ্যেই ভয়াবহ মিল খুঁজে পেতে শুরু করেছেন বিশ্ববাসী ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ক্যালিফোর্নিয়াম নয়! সাধারণ পাথর পাওয়া যাচ্ছিল কলকাতা বিমানবন্দরে । এম ভারত নিউজ

গত বুধবার কলকাতা বিমানবন্দর থেকে উদ্ধার করা হয়েছিল বেশ কয়েকটি মূল্যবান পাথর ,এমনই দাবি করেছিলেন তদন্তকারী সংস্থার সদস্যরা। বলা হয়েছিল ,মূল্যবান পাথরের নাম ক্যালিফোর্নিয়াম। যা তেজস্ক্রিয় পারমাণবিক অস্ত্র নির্মাণের কাজে লাগে । যার এক গ্রামের দাম ১৭ কোটি টাকা। সেখানে ২৫০.৫ গ্রাম পাথর পেয়েছিলেন তদন্তকারী সংস্থার সদস্যরা। পরবর্তীতে সেগুলি পাওয়ামাত্রই […]
kolkata_1245

Subscribe US Now

error: Content Protected