ফের উত্তেজনা শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের মিছিলে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 0 Second

ফের শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের মিছিল ঘিরে উত্তেজনা। এবার সল্টলেকের করুণাময়ীতে। বুধবার সমকাজে সমবেতনের দাবিতে মইদুল ইসলামের নেতৃত্বে শিক্ষক ঐক্য মুক্তমঞ্চ বিকাশ ভবন অভিযান ও লাগাতার অবস্থানের ডাক দেয়। সেই ডাকে সাড়া দিয়ে কয়েকশো শিক্ষক-শিক্ষিকা জমায়েত করেন করুণাময়ী বাসস্ট্যান্ডে। সেখান থেকে করুণাময়ী মেট্রো স্টেশনের সামনে আসতেই পুলিশ তাঁদের বাধা দেয়৷ পুলিশের দাবি, তাদের মিছিল বেআইনি। কিন্তু পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করেই এগোতে যাওয়ায় তাঁদের আটক করা হয়। সেই সময় শিক্ষক-শিক্ষিকারা বাধা দিলে তাঁদের টেনে হিঁচড়ে গাড়িতে তুলতে গেলে পুলিশের সঙ্গে রীতিমত ধস্তাধস্তি শুরু হয়।

ধুন্ধুমার পরিস্থিতি চলাকালীন আন্দোলনকারীদের অভিযোগ করেন, কলকাতা হাইকোর্টে এদিন তাঁদের কর্মসূচির অনুমতির মামলা উঠবে। কিছুক্ষণের মধ্যেই সেই অনুমতি চলে আসবে। কিন্তু তার আগে থেকেই অনুমতি না থাকায় পুলিশ তাঁদের আটক করেছে।

এর আগে 11 জানুয়ারি শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার হয় ধর্মতলা চত্বর। হাইকোর্টের নিষেধাজ্ঞা সত্ত্বেও শহিদ মিনারের ময়দান থেকে নবান্ন অভিযানের ডাক দিয়েছিল তারা। এমনকি তার ঠিক পরের দিন 12 জানুয়ারিও লালবাজার অভিযান করার চেষ্টা করেছিলেন অবস্থানরত শিক্ষকরা। তবে পরের দিন নবান্ন থেকে আলোচনার আশ্বাস পেয়ে শহিদ মিনারের ময়দানে চলা অবস্থান-অনশন কর্মসূচি প্রত্যাহার করেছিলেন তাঁরা। কিন্তু তারপরেও সমস্যার সমাধান না হওয়ায় 27 জানুয়ারি বিধানসভা অধিবেশনের প্রথম দিনেই বিধানসভা অভিযান করেন তাঁরা৷ ওইদিনের কর্মসূচির পর এদিন বিকাশ ভবনের সামনে লাগাতার অবস্থানের ডাক দেয় শিক্ষক ঐক্য মুক্তমঞ্চ। এদিনের কর্মসূচিতে আটক করা হয় শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের রাজ্য সম্পাদক মইদুল ইসলামকেও। ফলে পুলিশি বাধায় এদিনের কর্মসূচি করতে পারল না সংগঠন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

তমলুকে অন্যরূপে শুভেন্দু । এম ভারত নিউজ

গলায় রজনীগন্ধা ফুলের মোটা মালা আর মুখে চৈতন্যদেবের নামগান। বুধবার চৈতন্যদেবের 512 তম আবির্ভাব দিবসে এমন সাজেই পূর্ব মেদিনীপুরের তমলুকে দেখা গেল বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে। এরআগেও তৃণমূলে থাকাকালীনও বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি। দলবদল করেও তার অন্যথা হয়নি। এদিন গরিব মানুষের পাতে খিচুড়ি দিতেও দেখা যায় তাঁকে। এদিনের […]

Subscribe US Now

error: Content Protected