সকাল সকাল ভয়াবহ ভূমিকম্পে কাঁপল ইন্দোনেশিয়া । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 22 Second

আজ সকাল সকাল ভয়াবহ ভূমিকম্পে স্পন্দন অনুভব করলেন ইন্দোনেশিয়াবাসী। জানা যাচ্ছে মাত্রা অতিরিক্ত ভূমিকম্প হয়েছে ইন্দোনেশিয়াতে।তার জেরে ইতিমধ্যে সুনামি এলার্ট জারি করেছে সেদেশের সরকার। আজ ইন্দোনেশিয়াতে ভূমিকম্পের মাত্রা ছিল ৭.৩। ইতিমধ্যে ইউএসজিএসের পর্যবেক্ষকদের তরফ থেকে এই বিষয়ে রিভিউ করা হয়েছে, এমনকি ইতিমধ্যেই একটি বিপদজনক সুনামির আশঙ্কা করেছিলেন তাঁরা। ভূমিকম্পের তীব্রতা স্বভাবতই চিন্তার ভাঁজ কপালে ফেলেছিল বিশেষজ্ঞদের। বিশেষজ্ঞদের তরফে প্রকাশিত তথ্য জানতে পারা গিয়েছে, ভূমিকম্পের উৎসস্থল মওমেরে শহর থেকে প্রায় ১০০ কিলোমিটার উত্তরে। এছাড়াও ভূপৃষ্ঠ থেকে ১৮.৫ কিলোমিটার গভীরে অবস্থান করছিল ভূমিকম্পের মূল কেন্দ্রবিন্দু। যার ফলে আগামী দিনে সুনামির আশঙ্কা থেকেই যাচ্ছে বলে জানা যাচ্ছে বিশেষজ্ঞদের তরফে।

প্রসঙ্গত উল্লেখ্য, মূলত ভূমিকম্প প্রবণ দেশ হওয়ার কারণে চিন্তায় পড়েছেন বিশেষজ্ঞরা। বছরের একাধিক সময়ে এখানকার বিভিন্ন স্থান থেকে ভূমিকম্পের খবর উঠে আসে। তবে এবারের ভূমিকম্পের মাত্রা অত্যধিক হওয়ার কারণে সম্ভবত চিন্তায় পড়েছেন সকলে । আগামী দিনে সুনানি হলে তা ভয়াবহ ক্ষতি ডেকে আনতে পারে সকলের জন্য ই। প্রশান্ত মহাসাগরীয় আগ্নেয় মেখলা অঞ্চলে অবস্থিত হওয়ার কারণে জিওটেকটনিক শক্তির প্রাবল্য অতিরিক্ত পরিমাণে বৃদ্ধি পাওয়ার কারণে দুর্ঘটনা ঘটতে পারে বলে জানা যাচ্ছে। এছাড়াও পার্শ্ববর্তী এলাকায় সক্রিয় আগ্নেয়গিরি রয়েছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বাড়ল উদ্বেগ, দিল্লিতে ওমিক্রণে আক্রান্ত আরও ৪ । এম ভারত নিউজ

করোনায় জর্জরিত রাজধানী । এর মধ্যেই আরও ৪ ওমিক্রণ আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেল দিল্লিতে । এই নিয়ে এখনও পর্যন্ত সে রাজ্যে মোট আক্রান্তেরসংখ্যা এড়ে হল ৬ । রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, ওমিক্রণ আক্রান্তদের মধ্যে ১ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হলেও মোট ৩৫ করোনা আক্রান্ত রোগী এখনও হাসপাআলে […]

Subscribe US Now

error: Content Protected