নেপালে ভয়াবহ বিমান দুর্ঘটনা, মৃত বহু! এম ভারত নিউজ

Mbharatuser

আয়ারল্যান্ডের ১ জন করে নাগরিক রয়েছেন বলে জানা গিয়েছে।

0 0
Read Time:2 Minute, 47 Second

নেপালের পোখরায় ভয়াবহ বিমান দুর্ঘটনা। অবতরনের সময় ভেঙে পড়ল ইয়েতি এয়ারলাইন্সের একটি বিমান। বিমানটিতে ৬৮ জন যাত্রী ও ৪ জন ক্রু সদস্য ছিলেন। পোখারা থেকে কাঠমান্ডু যাচ্ছিল ইয়েতি এয়ারলাইন্সের বিমানটি। কাস্কি জেলার কাছে সেটি ভেঙে পড়ে। টেক অফের ২০ মিনিটের মধ্যেই ভেঙে পড়ে বিমানটি।

শেষ পাওয়া খবর অনুযায়ী উদ্ধার করা হয়েছে ৪০ জনের দেহ। যাঁদের মধ্যে ৫ জন ভারতীয়, ৫৩ জন নেপালি এবং চার জন রুশ নাগরিক। কোরিয়ার ২ জন। আর্জেন্টিনা, ফ্রান্স এবং আয়ারল্যান্ডের ১ জন করে নাগরিক রয়েছেন বলে জানা গিয়েছে। ইয়েতি এয়ারলাইন্সের মুখপাত্র সুদর্শন ভাটুলা জানিয়েছেন, “পোখরা বিমানবন্দরে নামার আগে সেতি নদীর তীরে বিমানটি ভেঙে পড়ে টুকরো টুকরো হয়ে যায়। সঙ্গে সঙ্গে সেটিতে আগুন ধরে যায়”।

দুর্ঘটনার খবর পেয়েই নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে যান। সেখান থেকেই উদ্ধারকাজের দিকে নজর রাখছেন। নিরাপত্তা বাহিনীকে পুরোদমে উদ্ধারকাজ চালিয়ে যাওয়ার জন্য নির্দেশ দিয়েছেন তিনি। পাশাপাশি স্থানীয়দেরও উদ্ধারকাজে হাত লাগানোর আবেদন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রসঙ্গত, গত ৩০ বছরেরও বেশি সময় ধরে নেপালে অন্তত ২৭টি ভয়াবহ বিমান দুর্ঘটনা ঘটেছে। ৬ মাস আগেও একটি বিমান দুর্ঘটনার সাক্ষী থেকেছিল নেপাল। গতবছর মে মাসে এক বিমান দুর্ঘটনায় নিহত হন ২২ জন। সেই দুর্ঘটনায় মৃত্যু হয়ে ৪ ভারতীয়র। ১৯৯২ সালে পাকিস্তান এয়ারলাইন্সের এক বিমান ভেঙে পড়ে নেপালে। সেই দুর্ঘটনায় নিহত হয় ১৬৭ জন।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

'প্রধানমন্ত্রী হওয়ার যোগ্য মমতা', মন্তব্য অমর্ত্য সেনের। এম ভারত নিউজ

বিস্ফোরক মন্তব্য করেছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ।

Subscribe US Now

error: Content Protected