‘অপু’কে শেষ শ্রদ্ধা মুখ্যমন্ত্রীর, গানস্যালুটে চিরবিদায় ‘ফেলুদা’কে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 7 Second

ঘুমের দেশে পাড়ি দিলেন ফেলুদা। বিদায় ‘‌অপু’‌। টুইটে বর্ষীয়ান অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার অভিনেতার মৃত্যুসংবাদ পেয়ে বেলভিউ হাসপাতালে পৌঁছে যান তিনি। সেখানে সৌমিত্র–কন্যা পৌলমী বসুর সঙ্গে দেখা করেন মমতা। শোকার্ত হয়ে এদিন তিনি বলেন, `ওঁর কোভিড সেরে গিয়েছিল। কিন্তু অন্য অনেক শারীরিক সমস্যা ছিল। প্রত্যেকে সাধ্যমতো চেষ্টা করেছেন। কিন্তু আমরা তাঁকে ধরে রাখতে পারলাম না।’‌ বাংলার কাছে এক দুঃখের দিন বলে মমতা বলেন, চলচ্চিত্র জগতের এক মহীরূহকে হারিয়েছে। ‘‌শুধু সিনেমা, নাটক, নাট্য নির্দেশনা, নাটক, কবিতা নয়, গণ আন্দোলন ও মানবিক আন্দোলনেও সব সময় পাশে দাঁড়িয়েছেন সৌমিত্রদা।’‌ এদিন প্রয়াত প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রতি সমবেদনা জানিয়ে মমতা বলেন, ‘‌সৌমিত্রদা আপনি যেখানেই থাকুন, ভাল থাকুন, শান্তিতে থাকুন। বাংলার মাটিতে ফিরে আসার অপেক্ষায় রইলাম।’‌ সৌমিত্রবাবুর পরিবার, পরিজন ও সকলকে এদিন সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

বিশ্ববরেণ্য চিত্রপরিচালক সত্যজিৎ রায়ের চোদ্দটি ছবি-সহ সৌমিত্রবাবু দু’শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। তাঁর অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলি হল অপুর সংসার, চারুলতা, অভিযান, অরণ্যের দিনরাত্রি, অশনি সংকেত, সোনার কেল্লা, জয় বাবা ফেলুনাথ, হীরক রাজার দেশে, ঘরে বাইরে, গণশত্রু, গণদেবতা, ঝিন্দের বন্দী, তিন ভুবনের পারে, ক্ষুধিত পাষাণ, কোনি ইত্যাদি। বহুমুখী প্রতিভার অধিকারী সৌমিত্র চট্টোপাধ্যায় একাধারে ছিলেন প্রবাদপ্রতিম চলচ্চিত্র ও মঞ্চাভিনেতা, পাশাপাশি অসামান্য বাচিক শিল্পী, কবি, লেখক, নাট্যকার এবং নাট্যনির্দেশক। অর্থাৎ তাঁর সম্পর্কে যতই বলা হয় ততই যেন কম হয়ে যায়।এদিন তাঁর দেহ গল্ফগ্রিনের বাড়িতে যাওয়ার পর রবীন্দ্রসদনে রাখা হয় মরদেহ। তারপর পদযাত্রার মাধ্যমে কেওড়াতলা মহাশ্মশানে নিয়ে যাওয়া হবে শেষকৃত্যের জন্য। সেখানেই গানস্যালুট দেওয়া হবে প্রবাদ প্রতীম এই শিল্পীকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

বেলাশেষে আর ফেরা হল না অপুর, নক্ষত্রকে শেষশ্রদ্ধা রামনাথ-মোদি-মমতার । এম ভারত নিউজ

অদম্য লড়াই। দীর্ঘ চল্লিশদিনের লড়াইয়ের পর বেলাশেষে নিভল দীপ। না ফেরার দেশে চলে গেলেন প্রবাদপ্রতীম শিল্পী সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে দেশের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি সকলেই। এদিনে টুইটে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ লেখেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যু ভারতীয় সিনেমা জগত এক মহীরুহকে হারাল।অপু ট্রিলজিও সত্যজিৎ রায়ের একাধিক ছবিতে অভিনয়ের […]

You May Like

Subscribe US Now

error: Content Protected