নন্দীগ্রামে ১৪৪ ধারা জারি করল নির্বাচন কমিশন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 34 Second

একুশে বাংলার ভোটের হট সিট এই নন্দীগ্রামের ভোটে বাড়তি সতর্ক নির্বাচন কমিশন। আর কয়েক ঘণ্টা বাদেই ভোট। নন্দীগ্রামে ১৪৪ ধারা জারি করল নির্বাচন কমিশন। স্রেফ ৩০ জন মহিলা আধাসেনাই নন , শুভেন্দু অধিকারীর নিরাপত্তার দায়িত্বে থাকছে ২ সেকশন কেন্দ্রীয় বাহিনী।বুধবার সন্ধ্যা সাড়ে ছ’টা থেকে এই নির্দেশ কার্যকর হয়েছে। ফলে ভোটের নন্দীগ্রামে এক সঙ্গে পাঁচ জনের বেশি জমায়েত করা যাবে না। নজরদারিতে মোতায়েন রয়েছে ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। আকাশ পথে হেলিকপ্টারেও চলছে নজরদারি। নিরাপত্তা বাড়ল সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিএম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়েরও। প্রথম দফায় ভোট মিটেছে নির্বিঘ্নেই। রাত পোহালেই দ্বিতীয় দফায় ভোটগ্রহণ রাজ্যের ৩০ কেন্দ্রে। ভোট হবে এবারের সবচেয়ে আলোচিত কেন্দ্র নন্দীগ্রামে ।

রাজ্যের অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক অবশ্য জানিয়েছেন, ভোটের আগের দিন থেকে রীতিমাফিক রাজ্যের সব বিধানসভাকেন্দ্রে ১৪৪ ধারা জারি করা হয়। সেই নিয়মেই ১৪৪ ধারা জারি করা হয়েছে নন্দীগ্রামেও। ভোটের পরের দিন অর্থাৎ শুক্রবার পর্যন্ত এই ধারা বলবৎ থাকবে। উল্লেখ্য, শুধুমাত্র নন্দীগ্রামের জন্য এবার এসপি পদমর্যাদার এক আধিকারিককে নিয়োগ করেছে কমিশন। পূর্ব মেদিনীপুরের বাকি অংশের নিরাপত্তা দায়িত্ব থাকছেন একই পদমর্যাদার অন্য এক অফিসার।নন্দীগ্রামের ৭৫% বুথকে ওয়েবকাস্টিংয়ের আওতায় রাখা হবে। অর্থাৎ প্রায় ২৬৭টি বুথে ক্যামেরা থাকবে। বিভিন্ন দিক থেকে ভিডিয়ো ফুটেজ কমিশনের কন্ট্রোল রুমে সম্প্রচারিত হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পাহাড় ডিঙিয়ে ভোটগ্রহণ কেন্দ্রে পৌঁছচ্ছেন ভোট কর্মীরা । এম ভারত নিউজ

আসামজুড়ে দ্বিতীয় দফার ভোট শুরু হতে চলেছে। ইতিমধ্যেই বেশ তোড়জোড় শুরু হয়ে গেছে ভোটগ্রহণকে কেন্দ্র করে। দ্বিতীয় দফার ভোটে বুথে পৌঁছতে প্রায় নাজেহাল ভোট কর্মীরা। অসমের ডিমা হাসাও জেলায় বৃষ্টিতে রাস্তা বন্ধ হলেও প্রবল প্রতিকূলতার সঙ্গে লড়েই ভোটকেন্দ্রে পৌঁছচ্ছেন তাঁরা । প্রবল বৃষ্টির জন্য রাস্তা বন্ধ হয়ে গেছে, সেই ক্ষেত্রে […]

Subscribe US Now

error: Content Protected