অমিতের শর্ত সাপেক্ষ প্রস্তাবে রাজি নয় কৃষকরা, রণনীতি ঠিক করতে বৈঠক তাঁদের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 19 Second

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের শর্ত সাপেক্ষে আলোচনার প্রস্তাবে সাড়া দেবে কিনা তা ঠিক করতে আজ বৈঠকে বসতে চলেছেন কৃষকরা। তারপরই স্বরাষ্ট্রমন্ত্রীর প্রস্তাব মতো কৃষিমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসা নিয়ে বিক্ষুব্ধ কৃষকেরা তাঁদের সিদ্ধান্ত জানাবেন।

কৃষি আইনের প্রতিবাদে দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। কৃষকরা লং মার্চ করে জড়ো হয়েছেন পঞ্জাব-হরিয়ানা সীমানায়। একটি দল রাজধানীতে ঢুকতে পারলেও সেখানে বিক্ষোভের অনুমতি না মেলায় কার্যত হতাশ হয়ে পড়ে তারা। এদিকে কৃষকদের হঠাতে জলকামানেরও ব্যবহার করে পুলিশ। তবে তাতেও দমানো যায়নি বিক্ষুব্ধ কৃষকদের। জাতীয় সড়কের বহু জায়গায় ট্র্যাক্টর-ট্রলির ওপর টানা চার দিন ধরে দিন কাটাচ্ছেন তাঁরা।

এই পরিস্থিতির মধ্যে শনিবার কৃষকদের সামনে শর্ত সাপেক্ষে আলোচনার প্রস্তাব রাখেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কৃষকদের অসুবিধার কথা মাথায় রেখেই শনিবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী তাঁদের বুরারি গ্রাউন্ডে জমায়েত হওয়ার আবেদন করেন। সেখানে তাঁদের কর্মসূচি পালনে দিল্লি পুলিশের অনুমোদন দেওয়া হবে বলেও আশ্বাস দেন তিনি।সেইসঙ্গে কৃষকদের তিনি শর্ত দেন, যদি তাঁরা বুরারি গ্রাউন্ডে চলে যান, তবে ৩ ডিসেম্বরের আগে কৃষক ইউনিয়নগুলির সঙ্গে আলোচনায় বসতে পারে সরকার।

তবে স্বরাষ্ট্রমন্ত্রী এমন শর্ত সাপেক্ষ প্রস্তাবে মন গলেনি বিক্ষুব্ধ কৃষকদের। আর তাই পরবর্তী রণনীতি ঠিক করতেই আজ নিজেদের মধ্যে বৈঠকে
কৃষকেরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

স্বস্তিতে দেশের করোনা গ্রাফ, মোটের ওপর ভালো বাংলার পরিস্থিতিও । এম ভারত নিউজ

একদিকে যখন ভ্যাকসিন তৈরির শেষ মুহূর্তের ট্রায়াল চালাচ্ছে গবেষণাগারগুলি। সেই সময় আশার আলো দেখাল ভারতের করোনা গ্রাফ। পরপর দু’দিন নতুন আক্রান্তের থেকে সামান্য হলেও বেশি হল করোনাজয়ীর সংখ্যা। তবে, রবিবারও দৈনিক আক্রান্তের সংখ্যাটা ছিল ৪০ হাজারের বেশি। রবিবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন […]

You May Like

Subscribe US Now

error: Content Protected