পাঞ্জাবের নয়া মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সরব মহিলা কমিশনের প্রধান । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 37 Second

আজ অর্থাৎ সোমবারই পাঞ্জাবের নয়া মুখ্যমন্ত্রী রূপে শপথ গ্রহণ করেছেন কংগ্রেস নেতা চরণজিৎ সিং চান্নি। আর আজই ফের তাঁর বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়লেন জাতীয় মহিলা কমিশন প্রধান রেখা শর্মা। চরণজিৎ সিং চান্নির মুখ্যমন্ত্রী পদে যোগদানকে তিনি পাঞ্জাবের মহিলাদের সুরক্ষার ক্ষেত্রে হুমকি বলেই মনে করছেন তিনি। তাঁর দাবি,২০১৮ সালে ‘মি টু’ অভিযোগে অভিযুক্ত চান্নি মুখ্যমন্ত্রী পদের যোগ্যই নন। এই বিষয়ে জাতীয় মহিলা কমিশন প্রধান আরও জানিয়েছেন, ২০১৮ সালে গোটা দেশজুড়ে ‘মি টু’ মুভমেন্ট চলাকালীন চরণজিৎ সিং চান্নির বিরুদ্ধেও নারী নিগ্রহের অভিযোগ উঠে আসে। একজন মহিলা আইপিএস অফিসারকে কুরুচিকর, অশ্লীল মেসেজ পাঠিয়েছিলেন চরণজিৎ সিং চান্নি। চান্নির বিরুদ্ধে পদক্ষেপের দাবিতে পাঞ্জাব রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন ধর্নাতেও বসেছিলেন কিন্তু কোনো লাভ হয়নি।

চরণজিৎ সিং চান্নির অপসারণের দাবিতে কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধীকেও অনুরোধ জানিয়েছেন রেখা শর্মা। এই বিষয়ে তিনি বলেন, “আজ চান্নি এমন একটি রাজনৈতিক দলের দ্বারা মুখ্যমন্ত্রী নির্বাচিত হলেন যেই দলের সুপ্রিমো স্বয়ং একজন মহিলা! এই কার্যকলাপ মহিলাদের প্রতি একপ্রকার বিশ্বাসঘাতকতা। এর ফলে পঞ্জাবের প্রতিটি মেয়ের সুরক্ষা প্রশ্নের মুখে এসে দাঁড়িয়েছে। চরণজিৎ সিং চান্নি কোনোপ্রকার মুখ্যমন্ত্রী পদ লাভের যোগ্য নন। তাঁর বিরুদ্ধে সত্ত্বর পদক্ষেপ নেওয়া প্রয়োজন।” পাঞ্জাবে এই বিষয়ে সরব হয়েছে কংগ্রেস বিরোধী বিজেপিও। আপাতত কংগ্রেসের তরফ থেকে কি ব্যবস্থা গ্রহণ করা হয় তাঁরই অপেক্ষায় দিন গুনছেন জাতীয় মহিলা কমিশনের প্রধান রেখা শর্মা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

হল না শেষ রক্ষা, সিবিআই তদন্তের মুখে মানস ভুঁইয়া । এম ভারত নিউজ

আইকর মামলার তদন্তে জল সম্পদ উন্নয়ন মন্ত্রী মানস ভুঁইয়াকে ডেকে পাঠানো হয়েছিল সিবিআইয়ের তরফে। তবে আজ সকাল থেকেই জলমগ্ন কলকাতার পরিস্থিতি, নাজেহাল জনজীবন। আর সেই কারণেই নিজের বিধানসভার প্রয়োজনীয় কাজের তদারকি করছিলেন তিনি। আর এই অজুহাতেই আজ হাজিরা এড়িয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তবে অবশেষে শেষ রক্ষা হল না। আজ […]

Subscribe US Now

error: Content Protected