ক্রেডিট কার্ডে আবেদনের সংখ্যা ছাড়ালো ২৫ হাজার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 48 Second

বিধানসভা নির্বাচন ২০২১-এর আগে স্টুডেন্ট ক্রেডিট কার্ডের ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী । এর পর গত ৩০ জুন স্টুডেন্ট ক্রেডিট কার্ডের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আর তার পরেই দ্রুত গতিতে বাড়তে থাকে আবেদনের পরিমাণ । গতকাল ৯ জুলাই পর্যন্ত কার্ডের মোট ২৫,৮৪৭ টি আবেদন জমা পড়েছে । প্রায় ১৩৫৫ কোটি টাকার ঋণ চেয়ে আবেদন জানিয়েছেন পড়ুয়ারা । আবেদনকারীর মধ্যে ১৬,৩৮৪ জন ছাত্র ও ৯,৪৬১ জন ছাত্রী রয়েছেন । যাঁদের মধ্যে রাজ্যের ছাত্র-ছাত্রীর সংখ্যা ১৯,৯৪৮ ও রাজ্যের বাইরে পাঠরত ছাত্র-ছাত্রীর সংখ্যা ৫,৮৯৯ । আজ শনিবার ১০ জুলাই অবধি স্টুডেন্ট ক্রেডিট কার্ডে লোনের পরিমাণ দাঁড়িয়েছে ১৩৫৫ কোটি ।

মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, প্রতিশ্রুতি মত রাজ্যে আসছে স্টুডেন্ট ক্রেডিট কার্ড, যাতে কোন ছাত্র-ছাত্রীর টাকার জন্য পড়াশোনা থেমে না যায় । আর বাবা-মায়েরও যেন চিন্তা না বাড়ে । এই কার্ডে ১০ লক্ষ টাকা পর্যন্ত লোন পাবেন ছাত্র-ছাত্রীরা । তবে এই প্রকল্প কতদিন বহাল থাকে আর কতখানি কার্যকরী হয় এখন সেটাই দেখার ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

শীঘ্রই শুরু হচ্ছে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া । এম ভারত নিউজ

বহু প্রতিক্ষার অবসান ! শুক্রবার কলকাতা হাইকোর্টের শুনানির পর জানা যাচ্ছে উচ্চ প্রাথমিক নিয়োগের শুরু হবে আগামী সপ্তাহ থেকেই। মুখে হাসি ফুটেছে দীর্ঘদিন ধরে প্রতীক্ষিত বহু পরীক্ষার্থীর। আগামী ৩ মাসের মধ্যে ইন্টারভিউ প্রক্রিয়াকরণের মাধ্যমে নিয়োগ সম্পন্ন হবে এমনটাই জানালেন স্টাফ সিলেকশন কমিশনের চেয়ারম্যান শুভঙ্কর সরকার। নবান্ন থেকে রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশে […]
state_209

Subscribe US Now

COVID-19 CASES
World Cases
57,686,941
Powered By Unibots
COVID-19 CASES
World Deaths
1374547
Powered By Unibots
COVID-19 CASES
India Cases
9050597
Powered By Unibots
COVID-19 CASES
India Deaths
132726
www.mbharat.in
COVID-19 CASES
Stay Safe!
Powered By Unibots
error: Content Protected