পরের মাসেই খুলছে স্কুল ? । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 42 Second

পরের মাসেই খুলে যেতে পারে রাজ্যের সমস্ত স্কুল গুলি। করোনা আবহকালে বন্ধ রাখা হয়েছিল স্কুলের স্বাভাবিক পঠন পাঠন। তবে বর্তমানে সেই ভয় বেশ কিছুটা কাটিয়ে উঠেছেন সাধারণমানুষ ।

অন্যদিকে প্রায় দশ মাস ধরে বিদ্যার্থীরা স্কুলমুখো হতে পারেনি ,সেক্ষেত্রে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা পড়েছেন সমস্যায় । যদিও করোনা আবহাওয়ার কথা মাথায় রেখে শুরু করা হয়েছিল অনলাইন ক্লাস তবে সবকিছু অনলাইনে সম্ভব না বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। বিশেষত বিজ্ঞান বিভাগের ছাত্র ছাত্রী এবং ল্যাব সাবজেক্ট যাদের আছে সেই সকল ছাত্র ছাত্রীরাই পড়ছেন সমস্যায়। ইতিমধ্যেই স্কুল শিক্ষা দপ্তরের তরফ থেকে অনুমতি দেওয়া হয়েছে আগামী ফেব্রুয়ারি মাস থেকেই স্কুল খোলার। এমনকি এই প্রস্তাব জমা পড়েছে মুখ্যমন্ত্রীর কাছে। মুখ্যমন্ত্রী প্রস্তাব মেনে নিলেই শুরু করা যেতে পারে স্কুলের পঠন পাঠন । স্কুল শিক্ষা দপ্তরের তরফ থেকে মুখ্যমন্ত্রীকে জানানো হয়েছিল, করোনা সতর্কতার কারণে গত মার্চ মাস থেকেই বন্ধ করতে হয়েছে স্কুলের পঠন পাঠন, এবার কোভিড বিধি মাথায় রেখেই স্কুল খুলতে চায় শিক্ষা দপ্তর।

ইতিমধ্যেই উচ্চ মাধ্যমিক এবং একাদশ শ্রেণীর প্র্যাক্টিকাল পরীক্ষার বিষয়ের সময়সূচীর তালিকা পৌঁছে গেছে বিভিন্ন স্কুলগুলিতে । উচ্চমাধ্যমিক ও একাদশ শ্রেণির লিখিত পরীক্ষা চলবে ১৫ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত। প্র্যাকটিক্যাল পরীক্ষা নিতে হবে ১০ থেকে ৩১ মার্চের মধ্যে। ২০ এপ্রিলের মধ্যে ছাত্রছাত্রীদের প্রাপ্ত নম্বর সংসদে পাঠাতে হবে। তার আগে অন্তত কিছুদিন অনুশীলন দেওয়া প্রয়োজন এই সমস্ত ছাত্র-ছাত্রীদের বলেই মনে করছে রাজ্য শিক্ষা দপ্তর ।

Happy
Happy
0 %
Sad
Sad
100 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

বৃদ্ধের যৌন লালসার শিকার হয়ে অন্তঃসত্ত্বা প্রতিবন্ধী যুবতী । এম ভারত নিউজ

বনগাঁ গোপালনগর গ্রামে ঘটল এক অমানবিক ঘটনা। নিজের যৌন লালসার কারণে রমজান আলী মন্ডল নামে এক বৃদ্ধ বারংবার ধর্ষণ করে এক প্রতিবন্ধী যুবতীকে ফলে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন সেই যুবতী । বর্তমানে পুলিশের হেফাজতে রাখা হয়েছে রমজান আলী মন্ডল কে। এলাকার মানুষের সামনে এই ঘটনা আসতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে তাদের মধ্যে। […]

You May Like

Subscribe US Now

error: Content Protected