বাতিল হচ্ছে না মাধ্যমিক-উচ্চমাধ্যমিক, বড় ঘোষণা রাজ্যের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 4 Second

বাতিল হচ্ছে না মাধ্যমিক- উচ্চমাধ্যমিক। সংক্রমণ কমলেই হতে চলেছে পরীক্ষা, শিক্ষা মন্ত্রী পদে বসেই পরীক্ষা নিয়ে জরুরী ঘোষনা করলেন ব্রাত্য বসু। বর্তমানে করোনা সংক্রমনের জেরে পশ্চিমবঙ্গের অফলাইন পঠন-পাঠন সম্পূর্ণভাবে বন্ধ করা হয়েছে,আর সেই কারণেই বর্তমানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না তবে সংক্রমণ কমলে নেওয়া হবে পরীক্ষা। প্রসঙ্গত উল্লেখ্য করোনার এই কঠিন পরিস্থিতির কারণে প্রথমেই মাধ্যমিক পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল পর্ষদের তরফ থেকে। আর তারপরই উচ্চ মাধ্যমিক পরীক্ষা পিছিয়ে যাওয়ারই ইঙ্গিত দিয়েছিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদও। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফ থেকে জানানো হয়েছিল সংসদ এই মুহূর্তে প্রস্তুত থাকলেও সরকারের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছেন তাঁরা।

সমস্ত জল্পনা কাটিয়ে আজ শিক্ষা দপ্তরের দায়িত্ব নেওয়ার পরই এই বিষয়ে মন্তব্য করেন রাজ্যের বর্তমান শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু । তিনি বলেন, ‘আমরা আশাবাদী। মুখ্যমন্ত্রী কতগুলি আপৎকালীন ব্যবস্থা নিয়েছেন। রাজ্যে সংক্রমণের হার ধীরেধীরে হলেও কমছে। এই সংক্রমণের হার আগামিদিনে আরও কমবে বলেই আমরা আশা করছি। আশাবাদ ছাড়া আমাদের কাছে জোরদার কিছু নেই। তবে আশাবাদের একটা বাস্তব ভিত্তি আছে। বাস্তব ভিত্তি হল যে সংক্রমণ কমছে।’ প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমানে স্কুলগুলোকে সেফহোম এবং আইসোলেশন সেন্টারে রুপান্তরিত করা হয়েছে সেক্ষেত্রে বর্তমানে বিপুল পরিমাণে পরীক্ষা নেওয়া একেবারেই অসম্ভব বলে মনে করছেন তাঁরা। পাশাপাশি রাজ্যে সংক্রমণের হার ক্রমশ ঊর্ধ্বগামী এবং প্রায় প্রতিদিনই মৃত্যুর হারও পাল্লা দিয়ে বাড়ছে। সে ক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের জীবনের কথা মাথায় রেখেই কোনরকম হঠকারিতার সিদ্ধান্ত নিতে চান না তাঁরা। তবে পরীক্ষা না হওয়ায় ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ নিয়েও প্রশ্ন থেকে যাচ্ছিল সে কারণেই আজ দায়িত্বভার গ্রহণ করার পরই এই সিদ্ধান্ত নেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

'আমফান' থেকেই শিক্ষা, 'যশে'র জন্য প্রস্তুত বাংলা । এম ভারত নিউজ

আগামী সপ্তাহের মাঝামাঝিতেই, বুধবারে হানা দিতে চলেছে ঘূর্ণিঝড় যশ। সম্ভবত দীঘার উপকূলে আছড়ে পড়তে চলেছে এই ভয়ঙ্কর সাইক্লোন। ২২মে একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে উত্তর আন্দামান সাগরের উপর। তার পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যেই গতিবেগ বৃদ্ধি করে এটি একটি ভয়ঙ্কর সাইক্লোনের রূপ নিতে চলেছে। আজ আমফানের বর্ষপূর্তি।গত বছর আজকের দিনেই আমফানের ভয়াবহ […]

Subscribe US Now

error: Content Protected