‘আপাতত বাড়িতেই থাকুন’ মহিলাদের উদ্দেশ্যে তালিবানরা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 11 Second

ফের এক সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত বদল তালিবানদের। জানা যাচ্ছে, আপাতত আফগানি মহিলাদের বাড়িতে থাকার পরামর্শ দিয়েছে তালিবানরা। ইতিমধ্যেই কর্মরত মহিলাদের বাইরে বেরোনো নিয়ে ফতেয়া জারি করেছে তারা।তবে এই বিষয়ে সাফাই দিতে ভোলেনি তালিবানরা। তাদের দাবি বর্তমান নিরাপদ নন আফগানি মহিলারা। সেক্ষেত্রে যতক্ষণ না পর্যন্ত প্রকৃত সরকার গঠন করা হচ্ছে ততক্ষণ পর্যন্ত কর্মরত মহিলাদের কর্মক্ষেত্রে যোগদান করতে নিষেধ করা হয়েছে। এই প্রসঙ্গে তালিবান মুখপাত্র জানান ,’ এটা একেবারেই সাময়িক একটি সিদ্ধান্ত। খুব শীঘ্রই যাতে মহিলা সরকারি কর্মচারীরা কাজে যোগ দিতে পারেন, তার জন্য ইতিমধ্যেই যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে, তাদের সুবিধার জন্য। তবে মহিলাদের সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত না হওয়া পর্যন্ত তাদেরকে বাড়িতে থাকার আবেদন জানানো হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, দীর্ঘ কুড়ি বছর আগেও আফগানিস্তানের দখল নিয়েছিল তালিবানরা। দীর্ঘ ওই কুড়ি বছর, অন্ধকার যুগ চলেছিল আফগানি মহিলাদের জন্য। মূলত ঘরের পর্দার আড়ালে রাখা হত তাদের। শিক্ষা থেকে কর্মজীবন কোথাও কোনো রকম সুযোগ-সুবিধা ও পায়নি তাঁরা । তবে অবশেষে আশরাফ গনি সরকারের সময়ে সমস্ত রকম সুযোগ-সুবিধা পেয়ে নিজেদের জ্ঞানকে বিশ্বের দরবারে ফুটিয়ে তুলেছিলেন তাঁরা। কিন্তু আবারও আফগানিস্তান তালিবানদের দখলে চলে যাওয়ায় চিন্তায় পড়েছেন তাঁরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পেগাসাস ইস্যু নিয়ে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ রাজ্য । এম ভারত নিউজ

পেগাসাস ইস্যু নিয়ে চিন্তিত রাজ্য সরকার । সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল রাজ্য সরকার । মূলত বিদেশি কোন স্পাইওয়্যার ব্যবহার করে সাধারন মানুষের ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করা হচ্ছে কিনা সে বিষয়ে খতিয়ে দেখতে একটি কমিশন গঠন করেছিল রাজ্য সরকার। আজ শীর্ষ আদালতের দ্বারস্থ হয়ে এমনটাই জানানো হল […]
News_999

Subscribe US Now

error: Content Protected