সচেতনতার বার্তা দিতে যুবকের অভাবনীয় উদ্যোগ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 12 Second

প্রজাতন্ত্র দিবসে সাধারণ মানুষকে সচেতনতার বার্তা দিতে , ১১০ কিলোমিটার পথ সাইকেলে অতিক্রম করলেন গ্রামীণ হাওড়ার আমতা ২ ব্লকের ঝামটিয়া গ্রামের বাসিন্দা কার্তিক ধারা।

মঙ্গলবার সারা দেশজুড়ে পালিত হল প্রজাতন্ত্র দিবস। আর এই প্রজাতন্ত্র দিবসে গর্ভস্থ শিশুদের মৌলিক অধিকার রক্ষার দাবিকে সামনে রেখে কন্যা ভ্রূণহত্যার বিরুদ্ধে সমাজ সচেতনতার বার্তা দিতেই এমন উদ্যোগ বলে জানান তিনি।

এদিন সকাল সাতটায় কার্তিকের সুসজ্জিত সাইকেল করে পথচলা শুরু করে উত্তর কলকাতার শ্যামবাজার পাঁচমাথার মোড় থেকে। সেখান থেকে কলেজষ্ট্রিট,সেন্টাল এভিনিউ,ধর্মতলা,বাবুঘাট, বড়বাজার,হাওড়া ষ্টেশন,শিবপুর,মন্দিরতলা,নবান্ন,সাঁতরাগাছি, ধুলাগড়,রানীহাটি, আমতা,বাগনান,জয়পুর হয়ে ঝামটিয়া পর্যন্ত ১১০ কিলোমিটার পথ অতিক্রম করে।

এর আগেও বছরের বিভিন্ন সময়ে সমাজ সচেতনতার বার্তা নিয়ে একাধিকবার সোচ্চার হয়েছেন কৃষক পরিবারের বছর বত্রিশের যুবক কার্তিক। ঘূর্ণিঝড় আমফানেও মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি করোনা আবহে লকডাউনের জেরে কর্মহীন অসহায় পরিবারের খাদ্যসংস্থান, বৃক্ষরোপনের থেকে পোলিও সমস্ত কিছুতে সচেতনতার বার্তা নিয়ে একাধিকবার সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচির স্বপক্ষে সাইকেল র‍্যালি করেছেন ওই যুবক। কার্তিকের এমন কর্মকাণ্ডে খুশি পরিবারের সদস্য থেকে তাঁর প্রতিবেশীরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

নতুন আকর্ষণ কলকাতায় ! দেখুন কি । এম ভারত নিউজ

তিলোত্তমার বুকে নতুন আকর্ষণ, এবার চালু হয়ে গেল বোট লাইব্রেরী। গত কয়েক বছরে রাজ্য পরিবহণ নিগমের বিভিন্ন প্রচেষ্টার বাস্তবায়নে ঘটেছে। গত কয়েক বছরে ক্রমাগত ট্রামের ওপর এক্সপেরিমেন্ট করে চলেছেন এই রাজ্য পরিবহণ নিগম ।একে একে ট্রাম মিউজিয়াম থেকে শুরু করে ট্রাম লাইব্রেরি ,ট্রামের মধ্যে কফি শপ, সকল চিন্তা ধারাই বাস্তবায়ন […]

You May Like

Subscribe US Now

error: Content Protected