৫৫০ মেট্রিক টন অক্সিজেন চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 15 Second

অক্সিজেনের অভাবে রাজ্যে মৃত্যু ঠেকাতে প্রধানমন্ত্রীকে অক্সিজেন সরবরাহের চিঠি মমতার। গত কয়েক দিনে রাজ্যে করোনা সংক্রমনের হারের পাশাপাশি অক্সিজেনের অভাবে মৃত্যু হচ্ছে বহু রোগীর। এই পরিস্থিতিতে রাজ্যকে যথাযথ অক্সিজেন পাঠানোর জন্য আবেদন জানানো হল কেন্দ্রের কাছে।ওই চিঠিতে মুখ্যমন্ত্রী ,বর্তমানে গত ২৪ ঘন্টায় রাজ্যে প্রয়োজনীয় অক্সিজেনের পরিমাণ উল্লেখ রেখেছেন । সেখানে লেখা আছে, গত ২৪ ঘন্টায় রাজ্যে ৪৭০ মেট্রিক টন অক্সিজেনের প্রয়োজনীয়তা ছিল। আগামী ৭-৮ দিনে অক্সিজেনের দৈনিক চাহিদা ৫৫০ মেট্রিক টনে পৌঁছোতে পারে। বর্তমানে রাজ্যের বেশ কয়েকটি হাসপাতালেই অক্সিজেনের অভাবের খবর উঠে এসেছে। ইতিমধ্যেই কল্যাণীর একটি হাসপাতাল থেকে অক্সিজেনের অভাব অভিযোগ উঠে এসেছে। যদিও হাসপাতাল সুপার জানিয়েছেন বর্তমানে অক্সিজেন রয়েছে হাসপাতালে এবং পরবর্তীতে আরও অক্সিজেন কন্টেনার আসবে।

প্রসঙ্গত উল্লেখ্য, অক্সিজেনের সমস্যায় ভুগছে বেশ কয়েকটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল, তার মধ্যে অন্যতম দিল্লি । কিছুদিন আগেই একটি ইনহাউজ মিটিংয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল রাজধানীর কঠিন পরিস্থিতি নিয়ে কেন্দ্রের কাছে আবেদন জানিয়েছিলেন, এই কঠিন পরিস্থিতিতে অন্য কোন রাজ্যের কাছে যদি অতিরিক্ত অক্সিজেন থেকে থাকে তাহলে অনুগ্রহ করে তাঁদের পাঠানো হোক। বর্তমানে রাজধানীর এই কঠিন পরিস্থিতিতে সুপ্রিম কোর্টের তরফ থেকে রায় দেওয়া হয়েছে , আগামী দিনগুলিতে রাজ্য এবং কেন্দ্রের মিলিত প্রচেষ্টায় একটি অক্সিজেন বাফার ইউনিট তৈরি রাখার জন্য। মূলত যেই বাফার অক্সিজেন প্রয়োজনীয় রাজ্যের কাছে সরবরাহ করবে কেন্দ্র । এখনও অবধি পশ্চিমবঙ্গে প্রাণ হারিয়েছেন ১১ হাজার ৯৬৪ জন। দিনে দিনে কলকাতা ও উত্তর ২৪ পরগনায় পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে উঠছে।রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী,গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩৬ জন। কলকাতায় প্রাণ চলে গেছে ৩৩ জনের। একদিনে গোটা রাজ্যে প্রাণ হারালেন ১১৭ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মুখ্যমন্ত্রী নামে কুরুচিকর মন্তব্য করে বিপাকে কঙ্গনা । এম ভারত নিউজ

বাংলার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ভ্রান্ত তথ্য প্রেরণের জন্য কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে উল্টোডাঙ্গা থানার এফআইআর করলেন ঋজু দত্ত নামে তৃণমূলের এক মুখপাত্র। বরাবরই বিভ্রান্তিমূলক বিষয় নিয়ে চর্চা করার কারণে খবরের শিরোনামে থাকেন কঙ্গনা রানাওয়াত। বাংলার মুখ্যমন্ত্রী সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর, বিভ্রান্তিমূলক তথ্য দেওয়ার অভিযোগে করা এফ আই আর-এর ভিত্তিতে আবারও খবরের […]

Subscribe US Now

error: Content Protected