ট্রাফিক নিয়ম লঙ্ঘনে সরাসরি নাম উঠবে সরকারি ওয়েবসাইটে ।এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 56 Second

দেশে পথ দুর্ঘটনার শতকরা পরিমাণ কমাতে কঠিন নিয়ম আনতে চলেছে কেন্দ্রীয় পরিবহন দফতর। ট্রাফিক নিয়ম ভাঙলে রাজ্য পরিবহন বিভাগের ওয়েবসাইটে পাশাপাশি আপলোড করা হবে চালকের নাম ও ছবি ।এই আইন যুক্ত হতে চলেছে কেন্দ্রীয় মোটর ভেহিকেলসের নিয়মে । পরিবহন মন্ত্রকের নতুন নিয়ম অনুসারে, কোনও চালককে যদি বারবার ট্র্যাফিক নিয়ম লঙ্ঘন করতে দেখা যায়, তবে রাজ্য পরিবহন বিভাগ তার ওয়েবসাইটে সেই চালকের নাম আপলোড করবে।
আগামী নভেম্বর মাস থেকে এই নিয়ম চালু হতে চলেছে বলেই জানা যাচ্ছে । প্রধানত মেট্রোপলিটন সিটি গুলিতে প্রাইসের রেড লাইট জাম্পার ঘটনায় অ্যাক্সিডেন্ট হতে দেখা যায় আর তাতে চালকসহ অপর মানুষের ক্ষয়ক্ষতি হয়ে থাকে সে ক্ষেত্রে ক্ষতির হার কমাতে এবং রাস্তায় পথ দুর্ঘটনার শতকরা পরিমাণ কমাতেই এমন সিদ্ধান্ত নিল সরকার। ট্রাফিকের নতুন নিয়ম অনুসারে নেশা করে গাড়ি চালালে, বা প্রয়োজনের তুলনায় দ্রুত গতিতে গাড়ি চালালে এবং কোন ব্যক্তি যদি হেলমেট না পরে গাড়ি চালায় সেক্ষেত্রে এই পদক্ষেপ নেওয়া হতে পারে।নতুন ট্র্যাফিক নিয়ম অনুযায়ী, পরিবহণ দফতরের ওয়েবসাইটে নাম এবং লজ্জাজনক নামের আলাদা একটা বিভাগ তৈরী করা হচ্ছে। যারা ট্রাফিক নিয়ম লঙ্ঘন করবে তাদের নাম ওই বিভাগে সংযুক্ত করা হবে। শুধু রাফ ড্রাইভিং নয় পাশাপাশি যাদের ড্রাইভিং লাইসেন্স রিনিউ এর সময়সীমা ১ মাস আগে শেষ হয়ে গিয়েছে তাদের নামও এই বিভাগে অন্তর্ভুক্ত করা হবে। নাম অন্তর্ভুক্ত হওয়ার আগামী এক মাসের মধ্যে যদি কোনো চালক তার ড্রাইভিং লাইসেন্স রিনিউ -এর জন্যে আবেদন না করে থাকে তবে তার লাইসেন্স স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে। পরবর্তীতে সেই লাইসেন্স পুনরায় ব্যবহার করার কোনো সুযোগ থাকবেনা চালকের কাছে। এই নিয়মের আওতায় থাকা বিশৃংখল চালকের ছবি প্রিন্ট এবং শেয়ার করা সম্ভব বলেই জানিয়েছে পরিবহন মন্ত্রক।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আজই ভারতে সফরে আসছেন রাশিয়ার বিদেশমন্ত্রী । এম ভারত নিউজ

চীনের শক্তি ক্রমেই বাড়ছে, তাই বন্ধুত্বপূর্ণ সম্পর্কের দেশ গুলির সঙ্গে আরও একবার বৈঠকে বসছেন ভারতের বিদেশ মন্ত্রক। দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে আলোচনা করতে আজই দু’দিনের সফরে ভারতে আসছেন রাশিয়ার বিদেশমন্ত্রী সেরগেই ল্যাভরভ। রুশ বিদেশমন্ত্রীর এই ভারত সফর ভারত-রাশিয়া বার্ষিক শীর্ষ সম্মেলনের জন্যও একটি ক্ষেত্র তৈরি করবে বলে মনে করছেন কূটনীতিবিদরা। সোভিয়েত […]

Subscribe US Now

error: Content Protected