বন্যা ত্রাণে ব্যাপক দুর্নীতি নিয়ে ভর্ৎসনার স্বীকার রাজ্য । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 6 Second

২০১৭ সালের বন্যা ত্রাণের ব্যাপক দুর্নীতি নিয়ে এবার হাইকোর্টের ভৎসনা শিকার হতে হল রাজ্য সরকারকে। ৭ হাজার মানুষের জন্য নথিভূক্ত করা হয়েছে মাত্র একটি ফোন নাম্বার। চার বছর আগে মালদাতে বন্যার জন্য যে ত্রান দেওয়া হয়েছিল, সেই ব্যবস্থাতে ব্যাপক দুর্নীতির কথা স্বীকার করে নেয় রাজ্য সরকারও। এইপ্রসঙ্গে হাইকোর্টের তরফ থেকে প্রশ্ন করা হয় রাজ্য সরকারকে। জানতে চাওয়া হয়, ” তাহলে এতদিন কি রাজ্য সরকার ঘুমিয়ে ছিল? ” এখানেই শেষ নয় পাশাপাশি তড়িঘড়ি তলব করা হয়েছে, এই বিষয়ে প্রেক্ষিতে নির্দিষ্ট হলফনামা। জানা যাচ্ছে হাইকোর্টের তরফ থেকে পরবর্তী সিদ্ধান্ত নেয়ার আগেই হলফনামা জমা দেওয়ার কথা বলা হয়েছে । কারণ আগামী দিনে এই হলফনামার উপর ভিত্তি করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে উচ্চ আদালতের তরফ থেকে।

২০১৭ সালে মালদায় অগুনতি মানুষের ব্যাপক ক্ষয়ক্ষতির কারণে দেওয়া হয়েছিল এই ত্রাণ । সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে রাজ্য সরকারের তরফ থেকে ঘোষণা করা হয়েছিল,যে সমস্ত মানুষের বাড়ি সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে গেছে, তাদেরকে বাড়ির মালিক প্রতি ৭০ হাজার টাকা করে দেওয়া হবে বলে। সেই অনুযায়ী, প্রায় ১৪ হাজার ক্ষতিগ্রস্ত মানুষের তালিকা তৈরি হয় এবং তাতে সিলমোহর দেন খোদ বিডিও। আর এখানেই এই ১৪০০০ নামের তালিকা থেকে ব্যাপক গড়মিল খুঁজে পেয়েছে কলকাতা আদালত।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কারগিল বিজয় দিবসে শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপন করলেন শুভেন্দু অধিকারী । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা, পুর্ব মেদিনীপুর: আজ কারগিল বিজয় দিবস । আজ রাজ্যের বিভিন্ন প্রান্তে কারগিলের যুদ্ধে বীর সেনাদের অবদানকে সশ্রদ্ধ স্মরণ করে শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপন করা হচ্ছে। আজ এমনই এক প্রতিচ্ছবি ফুটে উঠল পূর্ব মেদিনীপুর জেলার নিমতৌড়িতে। আজ সেখানে কারগিল বিজয় দিবস উদযাপন ও শহীদ পরিবারদেরকে সম্বর্ধনাজ্ঞাপন করতে উপস্থিত হয়েছিলেন বিরোধী দলনেতা […]
state_324

Subscribe US Now

error: Content Protected