রাজ্যের কোথায় মিলবে ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ, কারা পাবেন ? দেখে নিন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 47 Second

কোথায় মিলবে করোনার দ্বিতীয় ডোজ? এই নিয়ে হয়রান রাজ্যবাসী, এরই মধ্যে সাধারণ মানুষকে দুশ্চিন্তা মুক্ত করতে করোনার দ্বিতীয় ডোজ প্রদানের স্বাস্থ্য কেন্দ্রের তালিকা প্রকাশ করল রাজ্য স্বাস্থ্য দপ্তর। রাজ্য সরকারি নীতি অনুসারে, প্রথমেই যারা করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন তাঁদেরকে দেওয়া হবে করোনার দ্বিতীয় টিকা এবং সেই উদ্দেশ্যেই তৈরি করতে দেওয়া হবে একটি ক্যালেন্ডার।

প্রশাসনিক মন্ডলের তরফ থেকে জানানো হয়েছে যে সমস্ত রোগীরা করোনার প্রথম ডোজ একটি বেসরকারি হাসপাতাল থেকে গ্রহণ করেছেন, তাঁদের ক্ষেত্রে টীকাকরণটি ওই বেসরকারি হাসপাতালে পার্শ্ববর্তী যেকোনো সরকারি হাসপাতালে করানো হবে। পাশাপাশি রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে ,কলকাতা পুরসভা, নিউটাউন কলকাতা ডেভলপমেন্ট অথরিটি এবং বিধাননগর মিউনিসিপ্যাল কর্পোরেশনের বাসিন্দারা যারা ইতিমধ্যেই করোনার প্রথম টিকা গ্রহণ করেছেন, তাঁদের দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হবে খুব শীঘ্রই।

প্রসঙ্গত উল্লেখ্য রাজ্য সরকারের প্রকাশ করা তালিকায় রয়েছে ,এম আর বাঙুর, এসএসকেএম, কলকাতা মেডিক্যাল কলেজ, মানিকতলা ইএসআই হাসপাতাল,নীলরতন সরকার মেডিক্যাল কলেজ, শম্ভুনাথ পণ্ডিত হাসপাতাল, বেলেঘাটা আইডি-সহ আরও বেশ কয়েকটি হাসপাতাল।

প্রসঙ্গত উল্লেখ্য ,কলকাতার প্রায় ৫৮টি, বিধাননগরের ২২টি এবং ৬টি বেসরকারি হাসপাতাল থেকে প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছিল। সরকারি সূত্রে জানানো হয়েছে দ্বিতীয় ডোজ গ্রহণের জন্য নিজস্ব ভোটার কার্ড/আধার কার্ড পাসপোর্ট, প্যান কার্ড ইত্যাদি এবং প্রথম ডোজ নেওয়ার প্রমাণপত্র নিয়ে যেতে হবে। তবে রাজ্য সরকারের তরফ থেকে আরও একটি ঘোষণার মাধ্যমে জানানো হয়েছে কেন্দ্র সরকারের তরফ থেকে করা করোনার টিকার যোগান অনুসারেই মিলবে টিকা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

চীনের তরফ থেকে সিনোভ্যাক টিকা উপহার বাংলাদেশকে । এম ভারত নিউজ

এবার বাংলাদেশের করোনা পরিস্থিতি মোকাবেলা করতে পাশে দাঁড়ালো চিন।চিনের তরফ থেকে করোনার টিকা উপহার দেওয়া হল বাংলাদেশকে। ইতিমধ্যেই ৫ লক্ষ্য সিনোভ্যাক টিকার ডোজ পৌঁছেছে বাংলাদেশে।আজ ভোর ৫টা ৩৫ মিনিটে কুর্মিটোলা বঙ্গবন্ধু বিমান ঘাঁটিতে এসে উপস্থিত হয় ৫ লক্ষ্য সিনোভ্যাক টিকার ডোজ নিয়ে আসা সি-১৩০ কার্গো বিমান। গতকাল বাংলাদেশের জনসংযোগ পরিবহন […]

Subscribe US Now

error: Content Protected