পিএইচের মূলগেটের সামনে অবস্থান বিক্ষোভ শ্রমিকদের । এম ভারত নিউজ

user
1 0
Read Time:2 Minute, 41 Second

নিজস্ব সংবাদদাতা ,পুর্ব মেদিনীপুর:

আজ বেতন বৈষম্যের বিরুদ্ধে হলদিয়া ওয়াটার সাপ্লাই প্রাইভেট লিমিটেডের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন শ্রমিকরা। বিক্ষোভে অংশগ্রহণ করেছিলেন প্রায় শতাধিক শ্রমিক। তাঁদের দাবি এই সংস্থা হলদিয়া উন্নয়ন পর্ষদের অন্তর্গত ছিল। বর্তমানে এক প্রাইভেট সংস্থা ১৫ বছরের লিজ কন্টাক্ট নিয়েছে। যথারীতি শ্রমিকদের সঙ্গেও এই নিয়ে তিন বছরের চুক্তি হয়েছিল। সেই তিন বছরের নানা বকেয়া টাকা এখনও পর্যন্ত প্রদান করেনি এই সংস্থা। তার উপর অতিমারির বকেয়া টাকা মেটাননি তাঁরা। শুধু তাই নয় সমস্ত শ্রমিকদের বেতন বৃদ্ধির দাবিতেও সাড়া দেয়নি এই সংস্থা। শ্রমিকদের দাবি এই সংস্থা দায়িত্ব নেওয়ার পর থেকে মৃত শ্রমিকের, পরিবারের লোকজনও চাকরি পাচ্ছে না। চাকরি পাচ্ছে না ভূমি দাতাদের পরিবার। শ্রমিকদের সবদিক থেকে বঞ্চিত করায় তাঁরা আজ দিশেহারা ও বিপাকে। অথচ নিয়ম করে কোম্পানি তাঁদের পছন্দসই লোককে সেই চাকরি দিচ্ছে। এই সমস্ত নানা অভিযোগ তুলে আজ সকাল থেকে গেটের সামনে বিক্ষোভ অবরোধের শামিল হয়েছে শ্রমিকরা।

শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গিয়েছে , তাঁদের দাবি না মানা পর্যন্ত তাঁরা এই বিক্ষোভ ও অবরোধ চালিয়ে যাবেন। উল্লেখ্য গত ২ আগস্ট শ্রমিকরা একই অভিযোগ তুলে বিক্ষোভ দেখিয়ে ছিলেন। তবে সেদিন আধিকারিকরা আশ্বাস দিয়েছিল তাঁদের সমস্ত সমস্যার সমাধান করা হবে। কিন্তু তার পরও কোনো সুরাহা হয়নি। উল্টে সুরাহা করার বদলে বেশ কিছু জনের নামে বিক্ষোভ দেখানোর কারণে এফআইআর করেছে কোম্পানি। বাধ্য হয়ে ফের বিক্ষোভ কর্মসূচিতে শামিল হয়েছে শ্রমিকরা। যদিও কোম্পানির আধিকারিকরা এই বিষয়ে কিছুই বলতে চাননি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সল্টলেকে এসএসসি চাকরিপ্রার্থীদের বিক্ষোভ, ধস্তাধস্তি পুলিশের সঙ্গে । এম ভারত নিউজ

সল্টলেকে এসএসসি চাকরিপ্রার্থীদের বিক্ষোভ, অবস্থানে বসতে গেলে পুলিশের বাধা সম্মুখীন হতে হয় পরীক্ষার্থীদের। কিন্তু এসএসসি পরিক্ষার্থীরা তাদের সিদ্ধান্তে অনড়, তাই পুলিশ প্রশাসন তাদেরকে বিক্ষোভ থেকে উঠে যেতে বলায় শুরু হয় পুলিশের সাথে ধ্বস্তাধ্বস্তি। আন্দোলনকারীদের আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। এসএলএসটি র ২০১৬ নবম-দশম থেকে শুরু করে একাদশ-দ্বাদশ মেধা তালিকাভুক্ত […]
state_692

Subscribe US Now

error: Content Protected