করোনায় ১ দিনে মৃত্যু ৬ হাজার ১৪৮ জনের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 23 Second

ফের ঊর্ধ্বগামী করোনায় আক্রান্ত হয়ে মৃতের গ্রাফ, ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ৬ হাজার ১৮৫ জনের।গত কয়েকদিন ধরে করোনা সংক্রমনের গ্রাফ ক্রমশ নিম্নগামী হওয়ায় আশার আলো দেখছেন চিকিৎসক মহল। মৃত্যুর সংখ্যা সেভাবে রাষ টানা না গেলেও সংক্রমণের পাশাপাশি বেশ কিছুটা কম ছিল মৃতের সংখ্যা। তবে এক ধাক্কায় বেড়ে যাওয়া এই করোনা সংক্রমণ রীতিমতো চিন্তায় ফেলেছে চিকিৎসকদের। যদিও স্বাস্থ্য দপ্তর সূত্রে জানানো হয়েছে মৃতের সংখ্যা এক লাফে এতটা বেড়ে যাওয়ার কারণে সম্পূর্ণ ভাবে দায়ী বিহার সরকার। কারণ বিহারের তরফ থেকে সংশোধিত মৃতের তালিকায় এক ধাক্কায় মৃতের সংখ্যা বেড়েছে ৭২%।

স্বাস্থ্য দপ্তরে তরফ থেকে প্রকাশ করা বুলেটিন অনুসারে গত ২৪ ঘন্টায়, গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ৫২ জন।দেশে ২ হাজার ২১৯ জনের মৃত্যু হয়েছিল। জানা যাচ্ছে গত ২৪ ঘন্টায় নতুন করে অ্যাকটিভ কেস কমেছে প্রায় ৫৫ হাজারের কাছাকাছি। যার ফলে চিকিৎসাধীন রোগীর সংখ্যা নেমে এসেছে ১২ লক্ষের নিচে। বর্তমানে পরিসংখ্যান অনুযায়ী দেশে আপাতত অ্যাকটিভ কেস ১১ লক্ষ ৬৭ হাজার ৯৫২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১ লক্ষ ৫১ হাজার ৩৬৭ জন। তবে এর মধ্যেও খুশির খবর, বর্তমানে গণ টিকাকরণ এক অনন্য পর্যায়ে পদার্পণ করেছে। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে ১৮ বছরের উর্ধ্বে ব্যক্তিদের টিকাকরণ। ইতিমধ্যেই ভারতে ২৩ কোটি ৯০ লক্ষ ৫৮ হাজার ৩৬০ জনকে টিকা দেওয়া হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

রেমডেসিভির নয় শিশুদের, নিষেধাজ্ঞা জারী কেন্দ্রের । এম ভারত নিউজ

করোনা তৃতীয় ঢেউয়ে সংক্রমণ হতে পারে শিশুদের মধ্যে। আর সেই সম্ভাবনা থেকেই আগেভাগে শিশুদের বাঁচাতে গাইডলাইন প্রকাশ করল কেন্দ্র সরকার। করোনাতে আপৎকালীন পরিস্থিতিতে ব্যবহার করা হয় রেমডেসিভির । তবে শিশুদের ক্ষেত্রে সেই ওষুধ সম্পূর্ণভাবে নিষিদ্ধ করল কেন্দ্রীয় সরকার। কম্প্রিহেনসিভ গাইডলাইনস ফর ম্যানেজমেন্ট অফ কোভিড ১৯ ইন চিল্ড্রেনের শীর্ষক এই বিস্তারিত […]

Subscribe US Now

error: Content Protected