সর্বকনিষ্ঠ গ্র্যান্ড মাস্টারের খেতাব জিতলেন ভারতীয় বংশোদ্ভূত অভিমন্যু । এম ভারত নিউজ

user 2
0 0
Read Time:2 Minute, 50 Second

মাত্র আড়াই বছর বয়সেই দাবার বোর্ডকে সঙ্গী করে নিয়েছিলেন ভারতীয় বংশোদ্ভূত অভিমন্যু । প্রথম গুরু হিসেবে পেয়েছিলেন নিজের বাবাকে। আর সেই বাবাকেই কিনা মাত্র পাঁচ বছর বয়সে দাবাতে হারাতে শুরু করেছিলেন এই খুদে। ঘরে সেরার সেরা শিরোপা নেওয়ার পরে বিশ্বের দরবারে রওনা হলেন ভারতীয় বংশোদ্ভূত অভিমন্যু মিশ্র। আর তারপর থেকেই একের পর এক দাবা চ্যাম্পিয়নশিপ জিততে থাকে সে। আর এবার সব রেকর্ড ভেঙে দিয়ে বিশ্বের সর্বকনিষ্ঠ গ্র্যান্ডমাস্টার হিসেবে নিজের নাম লিখলেন এই ভারতীয় বংশোদ্ভূত দাবাড়ু।

অভিমন্যুর বর্তমান বয়স ১২ বছর ৪ মাস ২৫ দিন। আর এই বয়সেই বিশ্বের সর্বকনিষ্ঠ শ্রেষ্ঠ দাবাড়ুর শিরোপা নিজের মাথায় নিয়ে বসে আছে সে। এর আগে ২০০২ সালে কার্জাকিন ১২ বছর ৭ মাস বয়সে গ্র্যান্ডমাস্টার হয়েছিলেন। আর এবার বুদাপেস্টে চলতি দাবা প্রতিযোগিতায় তাঁর থেকেও কম বয়সে গ্র্যান্ডমাস্টার হয়ে নজির গড়লেন অভিমন্যু। ইতিমধ্যেই তাঁর এই সাফল্যে আন্তর্জাতিক দাবা ফেডারেশনের তরফ থেকে তাঁকে শুভেচ্ছা বার্তা জানিয়ে টুইট করা হয়। টুইটে তাঁরা লেখেন, “নতুন বিশ্ব রেকর্ড গড়ার জন্য ১২ বছর বয়সী অভিমন্যু মিশ্রকে অভিনন্দন। মাত্র ১২ বছর ৪ মাস ২৫ দিন বয়সে বিশ্বের সর্বকনিষ্ঠ গ্র্যান্ডমাস্টার হয়ে ইতিহাস তৈরি করল অভিমন্যু।”

এছাড়া তাঁর বাঙালি কোচ সূর্যশেখর গঙ্গোপাধ্যায় তাঁকে টুইটে শুভেচ্ছা বার্তা জানিয়ে লেখেন, “অভিনন্দন অভিমন্যু। এবার তুমি তোমার প্রোফাইলটা বিশ্বের সর্বকনিষ্ঠ আইএম থেকে সেটাকে বিশ্বের সর্বকনিষ্ঠ জিএমে বদলে নাও। আমরা তোমার জন্য গর্বিত। খুব তাড়াতাড়ি ক্লাসে দেখা হবে।” আর এই অভিনন্দনবার্তার পাল্টা উত্তর দিয়ে অভিমন্যু লেখে, “ধন্যবাদ কোচ। ২০২১এর শুরুটা আমার জন্য বেশ ভালো হল।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

2 thoughts on “সর্বকনিষ্ঠ গ্র্যান্ড মাস্টারের খেতাব জিতলেন ভারতীয় বংশোদ্ভূত অভিমন্যু । এম ভারত নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ফের গেমে আসক্ত শিশু , বাবাকে বেচতে হল সাধের গাড়ি । এম ভারত নিউজ

ফের অনলাইল গেমে আসক্ত নাবালক। এই অনলাইন গেমস খেলার জন্য বাচ্চাদের উপর বেশ কিছু ক্ষেত্রে বিরূপ প্রভাব তো পড়েই, তার সাথে সাথে কোনো কোনো ক্ষেত্রে বড়ো রকমের খেসারত দিতে হয় অভিভাবককেও। কিন্তু ছেলের অনলাইন গেমস খেলার জন্য বাবাকে তার গাড়ি বিক্রি করতে হল, সম্প্রতি যুক্তরাজ্যে ঘটেছে এমনই এক চাঞ্চল্যকর ঘটনা। […]
foreign_12

Subscribe US Now

error: Content Protected