দিল্লির আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বঙ্গের থিম ‘দুয়ারে সরকার’ । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 17 Second

দেশ-বিদেশের বিজনেস টাইকুনদের কাছে লগ্নির অন্যতম গন্তব্যস্থল হিসেবে নিজেকে তুলে ধরতে দিল্লির ৪০তম আন্তর্জাতিক বাণিজ্যমেলায় যোগ দিয়েছে বাংলাও। কিন্তু এবার বঙ্গের স্টলের নয়া চমক ‘দুয়ারে সরকার’ থিম। পশ্চিমবঙ্গের প্যাভেলিয়নে বিশ্ব বাংলার আদলে গেটের পাশাপাশি নজর কেড়েছে হাওড়া ব্রিজ, দক্ষিণেশ্বর থেকে ভিক্টোরিয়া মেমোরিয়াল। তুলাইপাঞ্জি, সন্দেশ থেকে শাড়ি, ব্যাগ, আচার- বাংলার ক্ষুদ্র শিল্পের সম্ভার দিয়ে সাজানো এই স্টল। কিন্তু দিল্লির প্রগতি ময়দানে আন্তর্জাতিক বাণিজ্য মেলায় পশ্চিমবঙ্গের প্যাভিলিয়নের নামে রয়েছে সবথেকে বড় চমক। এই প্যাভিলিয়নের নাম রাখা হয়েছে ‘দুয়ারে সরকার’। ঢুকতেই বাঁ দিকে রাখা মমতা বন্দ্যোপাধ্যায়ের একটু রেপ্লিকাও।

পশ্চিমবঙ্গ রেসিডেন্ট কমিশনার কৃষ্ণা গুপ্তা জানান, এবার ট্রেড ফেয়ারের থিম আত্মনির্ভর ভারত, এখানে পশ্চিমবঙ্গের নিজের জিনিস তুলে ধরাই মূল লক্ষ্য। যদিও কোভিডকালে ২ বছর পর একটু ছোট করেই হচ্ছে এই মেলার আয়োজন। মেলার প্রথম দিনেই বাংলার মিষ্টি চেখে দেখতে মিষ্টি স্টলে ভিড় জমান অনেকেই। প্রসঙ্গত উল্লেখ্য, মহামারীর আবহে দু’বছর বন্ধ থাকার পর, রাজ্যেও ফের শিল্প সম্মেলনের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রেক্ষিতেই বঙ্গের অনন্য জমিতে লগ্নির পরিবেশ তুলে ধরতে তৈরি করা হয়েছে স্টল। ২৭ নভেম্বর পর্যন্ত চলবে এই মেলা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

৭ দিন বন্ধ থাকছে ট্রেনে আসন সংরক্ষণ ব্যবস্থা, কিন্তু কেন ? । এম ভারত নিউজ

ফের মহামারী পূর্ববর্তী অবস্থায় ফিরতে চলেছে ভারতীয় রেলব্যবস্থা। সে কারণেই রবিবার অর্থাৎ ১৪ নভেম্বর থেকে পরপর সাত দিন রাতে ৬ ঘণ্টার জন্য বন্ধ থাকছে টিকিট সংরক্ষণ ব্যবস্থা বা রিজার্ভেশন সিস্টেম। করোনা পরিস্থিতিতে স্থগিত ছিল ট্রেন চলাচল। পরে পরিস্থিতির সাময়িক উন্নতি হলেই ফের শুরু হয় পরিবেষা। কিন্তু কোভিডের দ্বিতীয় ঢেউয়ে ফের […]

Subscribe US Now

error: Content Protected