সাবধান, দেশে হানা নতুন মারণ ছত্রাকের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 0 Second

“এক রামে রক্ষা নেই, তায় সুগ্রীব দোসর”। এতদিন করোনার সঙ্গে সঙ্গেই ব্ল্যাক ফাঙ্গাসেরও দৌরাত্ম্যে এমনই অবস্থা ছিল দেশজুড়ে। কিন্তু এবার সেই আতঙ্কের তালিকায় নতুন সংযোজন হোয়াইট ফাঙ্গাস। ব্ল্যাক ফাঙ্গাসের সঙ্গে কিছুটা মিল থাকলেও আরও ভয়ানক এই নতুন ছত্রাক। সম্প্রতি বিহারে ৪জনের শরীরে দেখা গিয়েছে এই নতুন মারাত্মক ছত্রাকের সংক্রমন। প্রথমে ফুসফুসে আক্রমন করলেও ত্বক,পেট, মস্তিষ্ক, মুখ,কিডনি, গোপনাঙ্গ সব জায়গাতেই ভয়াবহ প্রভাব ফেলে এই হোয়াইট ফাঙ্গাস।

এখনও পর্যন্ত কোভিড রোগীদের মধ্যেই দেখা গিয়েছে এই রোগের সংক্রমন। তবে যাঁদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম, বা যাঁরা ডায়াবেটিস, ক্যান্সার, কিডনির সমস্যার মতন গুরুতরে রোগে আক্রান্ত তাঁদের ক্ষেত্রেই ঝুঁকি অনেক বেশি হোয়াইট ফাঙ্গাস আক্রমনের। এমনকি অন্তঃসত্ত্বা মহিলা এবং ৬ বছরের কম শিশুদেরও রেহাই মিলছেনা এই মারণ ছত্রাকের হাত থেকে।

এই ছত্রাক শরীরে আক্রমন করলে মাথাব্যথা, শ্বাসকষ্ট, চুলকানি, যৌনাঙ্গে জ্বালা, পা ফুলে যাওয়া ইত্যাদি লক্ষণগুলি দেখা দিচ্ছে শরীরে। কিছুক্ষেত্র দেখা দিচ্ছে করোনার মতন উপসর্গও। এই উপসর্গ গুলি দেখা দিলে ফেলে না রেখে তৎক্ষনাৎ চিকিৎসদের পরামর্শ নেওয়ার কথাই বলছেন বিশেষজ্ঞরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

তবে কি খড়দহ থেকেই প্রার্থী হচ্ছেন শোভনদেব ? । এম ভারত নিউজ

আজ দুপুরে কিছুটা আচমকাই ভবানীপুরের বিধায়ক পদ থেকে ইস্তফা দেন শোভনদেব চট্টোপাধ্যায়। বিধায়ক পদে ইস্তফা দিলেও রাজ্যের কৃষিমন্ত্রী পদে ইস্তফা দেননি বর্ষীয়ান তৃণমূল নেতা। আজ দুপুর দুটো নাগাদ রাজ্যসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে ইস্তফাপত্র জমা দেন তিনি। এর পর থেকেই জল্পনা শুরু হয় যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উপনির্বাচনে ভবানীপুর কেন্দ্র […]

Subscribe US Now

error: Content Protected