করোনা পরিস্থিতিতে খেলা যাবেনা হোলি, নিষেধাজ্ঞা ১০ রাজ্যে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 10 Second

এম ভারত ডেস্ক: আগেই করোণা পরিস্থিতিতে হোলি খেলার ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল ৮রাজ্য। এবার সেই তালিকায় যুক্ত হল আরো দুই রাজ্য। এবার রাজস্থান এবং কর্ণাটকেও প্রকাশ্যে খেলা যাবেনা হোলি। খেলতে হবে নিজের বাড়ির ভিতরেই।
আবারও প্রকোপ বাড়াচ্ছে করোণা ভাইরাস৷ ছড়িয়ে পড়ছে দ্রুত গতিতে। সংক্রামনের হার অনেক বেশি আগের থেকে। করোনার দ্বিতীয় ঢেউ এর আশঙ্কায় উদ্বিগ্ন গোটা দেশ।
এই পরিস্থিতিতে সংক্রামণ যাতে না বাড়ে সেই কথা চিন্তা করেই হোলি সহ অন্যান্য ধর্মীয় উৎসব গুলির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্যগুলি। কোনো ভাবেই প্রকাশ্যে খেলা যাবেনা হোলি।বাড়ির মধ্যে পরিবারের সাথেই হোলি পালন করার পরামর্শ দেওয়া হচ্ছে সরকারের পক্ষ থেকে।
শুধু হোলিই নয়,সবেবরাত, গুড ফ্রাইডে, উগা়ডি -র মতো একাধিক অনুষ্ঠান সবই আভ্যন্তরীন ভাবেই পালন করার আদেশ দিয়ে নির্দেশিকা জারি করেছে এই সব রাজ্য সরকার৷ 
উত্তরপ্রদেশেও বিভিন্ন বিধিনিষেধ জারি করা হয়েছে যোগীসরকারের পক্ষ থেকে। প্রবীণ ও স্পর্শকাতর ব্যক্তিদের বিরত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে হোলিতে।
হোলিতে কোনোরকম অনুষ্ঠান করতে চাইলে নিতে হবে সরকার থেকে বিশেষ অনুমতি, অন্যান্য রাজ্য থেকে উত্তরপ্রদেশে আসা মানুষদের কোভিড পরীক্ষার রিপোর্ট বাধ্যতামূলক করেছে সরকার।

অন্যদিকে মধ্যপ্রদেশে হোলিতে এবার কোনও মেলার আয়োজন করা হবে না। যে কোনও অনুষ্ঠানে ২০ জনেরও বেশি লোকের জমায়েতে থাকবে নিষেধাজ্ঞা । ফেস মাস্ক সম্পর্কে সচেতনতামূলক প্রচার চালানো হবে রাজ্যজুড়ে ।
একইভাবে বিহার সরকারও হোলিতে সময়াত রকম উদযাপন নিষিদ্ধ করেছে। অন্যান্য রাজ্য থেকে বিহারে আসা লোকদের বিমানবন্দর এবং রেলস্টেশনে পরীক্ষা করা হবে।এখানেও বাধ্যতামূলক করোনা পরিক্ষার রিপোর্ট।

করোনায় বিধ্বস্ত মুম্বাই। সমস্ত মুম্বাই শহরে নিষিদ্ধ করা হয়েছে হোলি।হলিকা দহন এবং রঙ পঞ্চমী নিজেদের বাড়ির ভিতর পালন করতে হবে বলে জানিয়েছে সরকার৷ একই সঙ্গে চণ্ডীগড়েও নিষেধাজ্ঞা জারি হয়েছে হোলি খেলায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মুক এবং বধির মেয়ের ধর্ষণের মামলার শুনানিতে কি বললেন বিচারক ? । এম ভারত নিউজ

২০১৭ সালে বীরভূমের সিউড়ির তেলিপাড়া অঞ্চলের একজন মুক ও বধির মহিলাকে ধর্ষণ করেন তিলপাড়ার একজন ব্যক্তি। উক্ত ব্যক্তির নাম বাবলা দোলুই। এর পর তার বিরুদ্ধে অভিযোগ করা হয় সিউড়ি থানাতে এবং গ্রেপ্তার করা হয় অভিযুক্ত ব্যক্তিকে। পরবর্তীতে তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ৩৭৬.২/J/l আইপিসি ধারায় মামলা রুজু করা হয় । দীর্ঘদিন […]

You May Like

Subscribe US Now

error: Content Protected