BIG BREAKING : ২৭শে মার্চ শুরু হচ্ছে বঙ্গ বিধানসভা নির্বাচন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 35 Second

নির্বাচন কমিশনের তরফ থেকে ঘোষণা হল আসন্ন ভোটের দিন । শুরু হচ্ছে বঙ্গ সহ ৫ রাজ্যের বিধানসভা নির্বাচন । বঙ্গে মোট ৮ দফায় হবে নির্বাচন । ২৭ মার্চ শুরু হচ্ছে ভোটগ্রহণ, ৩০টি আসনে হবে প্রথম দিনের ভোটগ্রহণ । দ্বিতীয় দফার ভোট গ্রহণ ১ এপ্রিল ৩০ টি আসনে, তৃতীয় দফা ৬ এপ্রিল ৩১ আসনে, চতুর্থ দফা ১০ এপ্রিল ৪৪ টি আসনে, পঞ্চম দফা ১৭ এপ্রিল ৪৫ টি আসন, ষষ্ঠ দফা ২২ এপ্রিল ৪৩ টি আসনে, সপ্তম দফা ২৬ এপ্রিল ৩৬টি আসনে ভোট, অষ্টম দফা ২৯ এপ্রিল ৩৫ টি আসনে ভোট । ফল ঘোষণা ২ মে, ২০২১ ।

৬ এপ্রিল ১ দফার ভোট হবে তামিলনাড়ু এবং কেরলে । সমস্ত রাজ্যের নির্বাচনের ফল ঘোষণা হবে ২ মে । বাংলা সহ পাঁচটি রাজ্যে ২০২১-এ হতে চলেছে বিধানসভা নির্বাচন । পশ্চিমবঙ্গ, আসাম, পুদুচেরি, কেরল এবং তামিল নাডুতে হবে নির্বাচন । বাংলা ২৯৪ টি আসনে ভোট পর্ব হবে । কেরলে ১৪০টি, পুদুচেরিতে ৩০টি, অসমে ১২৬টি এবং তামিলনাড়ুতে ২৩৪ টি আসনে হবে বিধানসভা নির্বাচন । দিল্লিতে সাংবাদিক সম্মেলনে ঘোষণা কমিশনের । সম্মেলনে উপস্থিত ছিলেন সুনিল অরোরা, সুশিল চন্দ্রা, উমেষ সিনহা সহ কমিশনের আধিকারিকরা । আজ সকালেই জানানো হয়েছিল আজই হতে পারে ভোটের নির্ঘণ্ট । কথা মতই আজ বিকেলে সাংবাদিক বৈঠকে ঘোষণা হল ২০২১-এর আসন্ন বিধান সভা নির্বাচনের দিনক্ষণ । তৃণমূল-বিজেপির হাড্ডাহাড্ডি লড়াই চলছে বঙ্গ ভোটকে কেন্দ্র করে তাই যে কোন পরিস্থিতির সম্মুখীন হতে প্রস্তুত কমিশন । কোন রকম ঢিলেমিতে নারাজ কমিশন । এছাড়াও করোনা আবহে নিরাপত্তার পাশাপাশি ভোটারদের স্বাস্থ্যের দিকে বিশেষ নজর রাখছে কমিশন বলে জানান সুনিল । সাংবাদিক সম্মেলনে বিহারের ভোটের কথাও তুলে ধরেন অরোরা । ভোটের আগে পরিস্থিতি খতিয়ে দেখতে আসাম থেকে শুরু করে মোট ৫ টি রাজ্যেই ঘুরে গেছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ ।

বাংলার স্পর্শকাতর কেন্দ্রগুলিকে চিহ্নিত করেছে কমিশন । ২০২১-এ বাংলায় মোট বুথের সংখ্যা ৩১ শতাংশ বেড়ে্ছে, যা এখন ১,০১,৯১৬ । ইতিমধ্যেই বঙ্গে কেন্দ্রীয় বাহিনী পাঠানো হয়েছে । ভোটদানের সময়সীমা বাড়ল ১ ঘন্টা । বাড়ি বাড়ি প্রচারে যেতে পারবেন সর্বোচ্চ জন । সমস্ত ভোট কর্মীদের টিকাকরণ করা হবে । নির্বাচনের সময়ে দু’জন বিশেষ পুলিশ অফিসারকে মোতায়েন করা হবে প্রত্যেক রাজ্যে । বঙ্গে থাকবে মৃণালকান্তি দাস ও বিবেক দুবে । প্রত্যেকটি বুথেই মাস্ক এবং স্যানিটাইজারের ব্যবস্থা থাকবে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্রত্যেক ভোটকর্মী পাবেন কোভিড টিকা : নির্বাচন কমিশন । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা,পূর্ব মেদিনীপুরঃআজ সাংবাদিক সম্মেলনে ভোটের নির্ঘণ্ট প্রকাশের সময় কমিশনের তরফ থেকে জানানো হয়েছে সমস্ত ভোট কর্মীদের টিকাকরণ করানো হবে । সেই মতই শুরু হয় গেছে টিকা দেওয়ার কাজও । কোভিড আবহেই ভোট হতে চলেছে রাজ্যে তাই প্রথম সারির কোভিড যোদ্ধাদের টিকাকরণ কর্মসূচি শুরু করেছে কেন্দ্র। আর এবার ভোটের আগেই […]

You May Like

Subscribe US Now

error: Content Protected