কয়লা কাণ্ডে সিবিআই-এর বড় পদক্ষেপ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 3 Second

সিবিআই-এর তরফ থেকে জরুরি তলব করা হল বাঁকুড়ার পুলিশ সুপারকে। গত কয়েকদিন ধরেই বঙ্গ নির্বাচনী প্রেক্ষাপটে খবরের শিরোনামে জায়গা করে নিয়েছে কয়লা কেলেঙ্কারির খবর । ইতিমধ্যেই বেশ কয়েকটি নাম উঠে এসেছে সিবিআই তদন্তের হাত ধরে। রাজনৈতিক থেকে শুরু করে প্রশাসনিক সব মহলেই কমবেশি উচ্চপদস্থ কর্মচারীদের নাম উঠে এসেছে এই কেলেঙ্কারিতে। বাঁকুড়ার পুলিশ সুপার কোটেশ্বর রাওকে মঙ্গলবার নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে বলে সিবিআই সূত্রের খবর। এর আগে এই কাণ্ডে বাঁকুড়া থানার আই.সি অশোক মিশ্রকেও গ্রেফতার করে ই.ডি। বঙ্গ নির্বাচনের প্রেক্ষাপটে বেশ খানিকটা নড়েচড়ে বসেছে ই ডি এবং সিবিআইয়ের আধিকারিকরা। ইতিমধ্যেই সারদা-কাণ্ড থেকে শুরু করে কয়লা কেলেঙ্কারি সবেতেই সদাতৎপর প্রত্যেক আধিকারিক । উল্লেখ্য সারদা কেলেঙ্কারিতে কয়েকশো কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।

প্রসঙ্গত উল্লেখ্য ,থানার রেকর্ড চেক করে জানতে পারা গেছে গত ২ বছর ধরে বাঁকুড়ার পুলিশ সুপার থাকাকালীন কোটেশ্বর রাওয়ের কাছে কয়লা কেলেঙ্কারি সংক্রান্ত বহু রিপোর্ট জমা পড়েছিল কিন্তু সেগুলোকে নিজের তৎপরতায় গ্রহণ করেননি তিনি । পাশাপাশি সেই বিষয়ে কোনো তদন্ত করেননি তিনি, সেই বিষয়ে প্রশ্ন করতে তাঁকে তড়িঘড়ি ডেকে পাঠানো হলো তদন্তকারী দলের তরফ থেকে। কয়লাকাণ্ডে বাঁকুড়ার আইসিকে গ্রেফতার করে কেন্দ্রীয় সংস্থা। রাজ্য পুলিশের ঐ আধিকারিকের মাধ্যমেই গত কয়েক বছরে কোটি-কোটি টাকা পাচার হয়েছে বলে দাবি কেন্দ্রীয় সংস্থার। এই বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় তীব্র কটাক্ষ করেছেন বিজেপি শীর্ষ নেতৃত্বকে , তিনি বলেছেন সমস্ত কয়লাখনির দায়িত্ব গুলোতে আছে কেন্দ্র পাশাপাশি এই কেন্দ্রের সম্পত্তি রক্ষার্থে সদাতৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাহলে যখন জাতীয় সম্পত্তি রক্ষা করতে তাঁরা ব্যর্থ হচ্ছেন তাঁদের বিরুদ্ধে কেন কোনো তদন্ত করা হচ্ছে না ?

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বঙ্গ সফরে এসে মমতাকে বিঁধলেন মোদি । এম ভারত নিউজ

পশ্চিমবঙ্গে চার দফার ভোট সম্পন্ন হয়েছে । পঞ্চম দফার ভোটের আগে আবারও পশ্চিমবঙ্গে জনসভা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । সোমবার রাজ্যে তিনটি সভা প্রথমটি বর্ধমানের তালিতে,পরেরটি নদিয়ার কল্যাণী ও শেষেরটি বারাসতে । তালিত ও কল্যানীর সভা ইতিমধ্যেই শেষ । বারাসাতের জনসভায় এই মুহূর্তে বক্তব্য রাখলেন রাআহুল সিনহা । এখনও মোদী […]

You May Like

Subscribe US Now

error: Content Protected