কৃষি আইনের বিরোধিতায় পথে নামছেন মুখ্যমন্ত্রী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 38 Second

কেন্দ্রের নতুন কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনে নেমেছে সারা দেশের বহু কৃষক সংগঠন । পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশে সহ আরও বহু জায়গা থেকে কৃষকরা রাজধানীর কাছে এসে বিক্ষোভ দেখাচ্ছেন । পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছেন যে তিনিও এই আইনের সমর্থন করেননা, তিনি কৃষকদের পাশে আছেন । তাই এবার সরাসরি কৃষক সমর্থনে খোদ মুখ্যমন্ত্রী নিজেই পথে নামতে চলেছেন । এর আগে শুক্রবার দিল্লির কৃষক আন্দোলনের নেতা পরমজিত সিংয়ের সঙ্গে কথা বলে পাশে থাকার বার্তাও দেন মমতা ।

গত বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রকে কটাক্ষ করে বলেছিলেন, অবিলম্বে নয়া কৃষি আইন প্রত্যাহার না করলে দেশজুড়ে আন্দোলনে নামবে তৃণমূল । আর সেই মতই আগামী ৮ থেকে ১০ ডিসেম্বর কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে ধর্না কর্মসূচি নিয়েছে তৃণমূল কংগ্রেস । যেখানে মুখ্যমন্ত্রী নিজেও অংশ নিতে চলেছেন বলেই জানা গেছে । ১০ ডিসেম্বর নিজে সেখানে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় । ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দিল্লি হরিয়ানার-সিঙ্ঘু সীমানায় পৌঁছে গিয়েছেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন।

কেন্দ্রের তরফে কৃষকের সুবিধের কথা ভেবেই এই আইন বলে জানানো হলেও, এই আইনের মারফত রাজ্য সরকারগুলির খুব একটা সুবিধে হবেনা বলেই বোঝা গেছে । আর সেখান থেকেও বিভিন্ন রাজ্যের তরফে বার বার হুঁশিয়ার করা হয়েছে কেন্দ্রীয় সরকারকে । এবার দেখার ৮ তারিখের আগে কেন্দ্র কোন পদক্ষেপ নেয় কিনা । বার বার বৈঠকের পরেও যেখানে কোনরকম সমাধান মেলেনি সেখানে এই ধর্না কর্মসূচী কতটা প্রভাব ফেলতে পারে সেটাই দেখার ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

৮ ডিসেম্বর ভারত বন্ধের ডাক কৃষকদের । এম ভারত নিউজ

কৃষি আইনের বিরোধিতায় বিক্ষোভ ক্রমশ জোরালো হচ্ছে । এবার ৮ ডিসেম্বর ভারত বন্ধের ডাক দিল বিক্ষোভকারী কৃষকরা । বিক্ষোভকারীরা জানিয়েছে ৮ই ডিসেম্বর সারা ভারত বনধের দিন প্রতিটি টোল প্লাজা ও দেশের প্রতিটি রাস্তা আটকে প্রতিবাদ চলবে। কৃষক নেতা গুরনাম সিং চাঁদোনি জানান, কেন্দ্র তাঁদের দাবি না মেনে নিলে সারা দেশ […]

Subscribe US Now

COVID-19 CASES
World Cases
57,686,941
Powered By Unibots
COVID-19 CASES
World Deaths
1374547
Powered By Unibots
COVID-19 CASES
India Cases
9050597
Powered By Unibots
COVID-19 CASES
India Deaths
132726
www.mbharat.in
COVID-19 CASES
Stay Safe!
Powered By Unibots
error: Content Protected