‘কোভিশিল্ড’ প্রয়োগের অনুমতি চেয়ে আবেদন ‘সেরামে’র । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 27 Second

অক্সফোর্ড ভ্যাকসিন ‘কোভিশিল্ড’ এ দেশে তৈরি হচ্ছে ‘সেরাম ইনস্টিটিউটে’র হাত ধরে । ট্রায়াল প্রায় শেষ । এবারে এই ভ্যাক্সিন জরুরি ভিত্তিতে প্রয়োগের জন্য আবেদন জানাচ্ছে ‘সেরাম’ । ডিজিসিআই-এর কাছে ভ্যাক্সিন প্রয়োগ করার অনুমোদন চাওয়া হয়েছে । ‘সেরাম’ কর্ণধার পুনাওয়ালা শনিবার জানিয়েছেন, জরুরিভিত্তিতে ভ্যাক্সিন দেওয়ার প্রক্রিয়া শুরু করার আবেদন জানানো হবে খুব শীঘ্রই । অন্যান্য দেশের আগে নিজের ভারতবর্ষকেই বেছে নিচ্ছে ‘সেরাম’ । ভারতেই আগে ভ্যাকসিন সাপ্লাই দেওয়ার চিন্তা-ভাবনা করছে এই সংস্থা । ‘অ্যাস্ট্রাজেনেকা’ অক্সফোর্ডে তৈরি ভ্যাকসিনে সমস্যা দেখা দেওয়ার পরেই ড্যামেজ কন্ট্রোলের কাজে নেমে পড়েছিল এই সংস্থা ।

সংস্থার অধিকর্তার বক্তব্য, ভ্যাকসিন নিয়ে ভয় পাওয়ার বাঁ আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই , সমস্ত দিক বিবেচনা করেই ভ্যাকসিন নির্মাণের কাজ চলছে । ডিসেম্বর মাসের মধ্যেই তৈরি হয় যাবে এই নয়া ভ্যাকসিন বলেও জানানো হয়েছে । বাজারে এলে প্রথমেই প্রথম সারির কর্মকর্তাদের উপর এই ভ্যাকসিন প্রয়োগ করা হবে । কয়েকদিন আগে এই টিকার সম্ভাব্য দাম নিয়েও মুখ খুলেছলেন পুনাওয়ালা । তিনি জানিয়েছিলেন প্রয়োজনীয় দুটি ডোজের দাম হবে প্রায় ১ হাজার টাকা । যার এক একটি পড়বে ৫০০ করে । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও কিছুদিন আগে ভারতের ভ্যাকসিন নিয়ে সুখবর শুনিএছিলেন সর্বদলীয় বৈঠকে । তিনি জানিয়েছিলেনি, প্রায় তিনটি ভ্যাকসিন ভারতে তৈরি হতে চলেছে । এবারে কিছুটা হলেও আশার আলো দেখছে ভারতবাসী ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কৃষি বিলের বিক্ষোভ এবার সীমান্ত ছাড়িয়ে বিদেশে । এম ভারত নিউজ

কেন্দ্রের নয়া কৃষি বিল নিয়ে বিরোধিতায় বিক্ষোভ চালাচ্ছে সারা দেশের কৃষক সংগঠনগুলি । এবার সেই বিক্ষোভ দেশের সীমান্ত ছাড়িয়ে পৌঁছে গিয়েছে বিদেশের মাটিতে । লন্ডনের ভারতীয় দূতাবাসকে ঘিরে চলছে বিক্ষোভ । মূলত লন্ডনের শিখ সম্প্রদায়ের মানুষেরা এই বিক্ষোভের মূলে । ভারতীয় কৃষকদের জন্যে করা এই বিক্ষোভের জেরে ইতিমধ্যেই বেশ কয়েকজনকে […]

You May Like

Subscribe US Now

COVID-19 CASES
World Cases
57,686,941
Powered By Unibots
COVID-19 CASES
World Deaths
1374547
Powered By Unibots
COVID-19 CASES
India Cases
9050597
Powered By Unibots
COVID-19 CASES
India Deaths
132726
www.mbharat.in
COVID-19 CASES
Stay Safe!
Powered By Unibots
error: Content Protected