অবশেষে মান্থলি থেকে রেহাই পেলেন রেল যাত্রীরা। করোনাকালে কঠিন পরিস্থিতিতে একমাত্র মান্থলি টিকিট কেটে রেল যাত্রা করা সম্ভব হচ্ছিল। তবে সেক্ষেত্রেও সমস্যায় পড়তে হচ্ছিল বেশকিছু যাত্রীকে। সপ্তাহে অফিস যাওয়ার প্রয়োজন মাত্র ৩ দিন! সেক্ষেত্রে গোটা মাসে ১২ দিনের টিকিটের অর্থের পরিবর্তে , দিতে হচ্ছিল ৩০ দিনের অর্থ। তাই এবার সেই সমস্ত যাত্রীদের, কথা মাথায় রেখে বেশ কিছু সুবিধা নিয়ে রেল কর্তৃপক্ষ। গতকাল থেকেই দৈনন্দিন টিকিটে রেল যাত্রা করা যাচ্ছে । তবে সেক্ষেত্রে যাত্রার শুরুতেই জানাতে হচ্ছে যাত্রার উদ্দেশ্য । করোনা কালের এই কঠিন পরিস্থিতিতে এখনও পর্যন্ত চালু হয়নি লোকাল ট্রেন । তবে যাত্রী সুবিধার জন্য কাল থেকেই দৈনন্দিন টিকিট চালু করায় স্পেশাল ট্রেনের ওপর বাড়তি চাপ পড়তে শুরু করে।

প্রসঙ্গত উল্লেখ্য গত রবিবার শিয়ালদা স্টেশনের তরফ থেকে রাজ্যের সব কটি স্টেশনে মেসেজের মাধ্যমে জানিয়ে দেওয়া হয় ,অন ডিমান্ড যেকোনো যাত্রীকে টিকিট দেওয়ার জন্য। এক্ষেত্রে জানানো হয়েছে, যদি কোন স্টেশন থেকে এই টিকিট দেওয়ার বিষয়টি নাকচ করা হয় এবং সেই যাত্রী কোনভাবে রেল কর্তৃপক্ষের কাছে অভিযোগ দায়ের করেন ,তার সম্পূর্ণ দায় বর্তাবে টিকিট কাউন্টারের কর্তব্যরত ব্যক্তির ওপর। যদিও এই নিয়ে বচসা শুরু হয়েছে হাওড়া ডিভিশনের রেলস্টেশন গুলিতে। হাওড়া ডিভিশনের যাত্রীদের দাবি শিয়ালদা ডিভিশনের তরফ থেকে যদি টিকিট দেওয়া সম্ভব হয় তাহলে হাওড়া ডিভিশন কেন সেই টিকিট দেবে না? এ প্রসঙ্গে হাওড়ার কর্তব্যরত এক ব্যক্তি জানান এখনও পর্যন্ত রেল মন্ত্রকের তরফ থেকে এমন কোনো নির্দেশ এসে পৌঁছয়নি হাওড়া ডিভিশনে । তবে তা আসা মাত্রই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।