কালীপুজো-ভাইফোঁটায় কখন মিলবে মেট্রো পরিষেবা, জেনে নিন । এম ভারত নিউজ

user
1 0
Read Time:2 Minute, 23 Second

নিউ নর্মালে দুর্গাপুজোর পর এবার কালীপুজো। সংক্রমণের আশঙ্কা মাথায় নিয়ে একাধিক করোনা বিধি মেনেই পুজোর অনুমতি মিলেছে। নিউ নর্মালে ধীরে ধীরে বিভিন্ন পরিবহনের পাশাপাশি খুলে গিয়েছে মেট্রো থেকে গড়িয়েছে লোকাল ট্রেনের চাকা। তবে কালীপুজো ও ভাইফোঁটার দিন কম চলবে মেট্রো। শুক্রবার এমনটাই জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। মেট্রো সূত্রে খবর, নিউ নর্মালে প্রতিদিন গড়ে ১৯০টি করে মেট্রো পরিষেবা পাওয়া যায়। তবে ১৪ এবং ১৬ নভেম্বর সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত ১৫২টি ট্রেন চালানো হবে।

নোয়াপাড়া থেকে প্রথম মেট্রো চলবে সকাল ৮টা ৯ মিনিটে। অন্যদিকে, কবি সুভাষ ও দমদম থেকে শেষ মেট্রো পরিষেবা রাত ৯টার সময়। নোয়াপাড়া থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৮টা ৫৫মিনিটে। ধাপে ধাপে ট্রেন সংখ্যা বাড়লেও উৎসবে মেট্রো কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের কারণ হিসেবে বলা হয়েছে, ওই দুদিন বেশিরভাগ অফিস ছুটি। স্বাভাবিকভাবেই যাত্রী সংখ্যা কম হবে, আর তাই মেট্রোর সংখ্যাও কমানো হয়েছে। প্রসঙ্গত লকডাউনের পর নিউ নর্মালে মেট্রোর চাকা গড়ালেও বেশকিছু নিয়ম বিধি জারি করা হয়েছে। বর্তমানে স্লটবুক করে ই-পাসের মাধ্যমেই কোন যাত্রী মেট্রোয় ভ্রমণ করতে পারবেন। তবে বয়স্কদের ক্ষেত্রে এই নিয়মে ছাড় দেওয়া হয়েছে। সেক্ষেত্রে পুরনো নিয়ম অনুযায়ী স্মার্ট কার্ড ব্যবহার করতে পারেন তাঁরা। ট্রেনের ভেতরেও সামাজিক দূরত্ব বজায় রাখার বিধি জারি করা হয়েছে। সেক্ষেত্রে নজরদারি চালাচ্ছে রেল কর্তৃপক্ষ এবং আরপিএফ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মস্তিষ্ক কাজ করছে না সৌমিত্রর, জানাল হাসপাতাল । এম ভারত নিউজ

অতিসংকটে সৌমিত্র চট্টোপাধ্যায়। হাসপাতাল সূত্রে খবর, অভিনেতার মস্তিষ্ক প্রায় কাজ করা বন্ধ করে দিয়েছে। একমাসেরও বেশি সময় দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বর্ষীয়ান অভিনেতা, তবে সবথেকে খারাপ পরিস্থিতি শুক্রবার হয়েছে বলেই জানাচ্ছেন চিকিৎসকরা। অভিনেতার দায়িত্বে থাকা মেডিক্যাল বোর্ডের সদস্যরা জানাচ্ছেন প্রবীণ অভিনেতার শুধু মস্তিষ্কই নয়, তাঁর হার্ট, কিডনির […]

Subscribe US Now

error: Content Protected