পুজো কমিটিগুলিকে ৫০,০০০ টাকা অনুদান, বেতন বাড়ছে আশাকর্মী-সিভিকদের

user
0 0
Read Time:2 Minute, 13 Second

পুজোর মুখে কল্পতরু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজো কমিটিগুলিতে ৫০,০০০ টাকা অনুদান ঘোষণার পাশাপাশি আশাকর্মী ও সিভিক ভলান্টিয়ারদের বেতনবৃদ্ধির কথা ঘোষণা করলেন তিনি। হতাশ করেননি হকারদের। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোরে পুলিশ, প্রশাসন এবং পুজো কমিটিগুলোর সঙ্গে বৈঠকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, পুজো দেখা যাবে তৃতীয়া থেকেই। তবে সমস্ত রকমের বিধিনিষেধ মেনে। তবে এবছর কোনও রকমের সাংস্কৃতিক অনুষ্ঠান নয়। ভিড় করা যাবে না বিসর্জনের শোভাযাত্রাতেও। হবে না রেড রোডের কার্নিভালও। অন্যদিকে পুজোর প্যান্ডেল করার ক্ষেত্রেও কোন কোন নিয়ম মানতে হবে তা ঠিক করে দেন তিনি। এদিন মমতা জানান, সিইএসসি এবং পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থার কাছ থেকে পুজোর ক’দিনের জন্য নেওয়া বিদ্যুতের বিলে কমিটিগুলো পাবে ৫০ শতাংশ ছাড়। পাশাপাশি আশাকর্মীদের ১,০০০ টাকা করে বেতন বাড়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

অন্যদিকে সিভিক ভলান্টিয়ারদের বেতনও ১,০০০ টাকা করে বাড়ানোর কথা ঘোষণা করেছেন মমতা। তাছাড়া হকারদের জন্যও পুজোর উপহার ঘোষণা করেছেন তিনি। মমতা জানিয়েছেন, করোনা পরিস্থিতির মধ্যে হকারদের অবস্থা খারাপ হওয়ায়, পুজোর আগে তাঁদের এককালীন ২,০০০ টাকা করে দেবে রাজ্য সরকার। ইতিমধ্যে ৮৫,০০০ হকারের তালিকা রাজ্যের কাছে জমা পড়েছে বলে জানিয়েছেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কৃষক বিরোধী বিল প্রত্যাহারের দাবি

কৃষক বিরোধী বিল প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ অব্যাহত। বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের কোলাঘাট ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে পশ্চিমবঙ্গ কিষান ক্ষেত মজুরের সদস্যরা বিল প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা করে। এই বিল প্রত্যাহার না করলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছে ব্লক তৃণমূল নেতৃত্ব। এই প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন পূর্ব মেদিনীপুর জেলার মেন্টর […]

You May Like

Subscribe US Now

error: Content Protected