অক্সিজেন সরবরাহে পাঁচ মিনিটের গোলযোগ, মৃত ১১ কোভিড রোগী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 46 Second

দেশজুড়ে অক্সিজেন সংকট চরমে পৌঁছেছে। এই অবস্থায় ফের অক্সিজেনের অভাবে মৃত্যু হল ১১ জনের । মাত্র ৫ মিনিটের বিলম্বের কারণে প্রাণ হারালেন এগারো জন। এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে কাল মধ্যরাতে অন্ধপ্রদেশের তিরুপতির শ্রী ভেঙ্কটেশ্বর রামনারায়ন রুইয়া সরকারি হাসপাতালে।

সোমবার মধ্যরাতে হাসপাতালের আইসিইউ বেডগুলিতে হঠাৎ করেই অক্সিজেন সরবরাহে গন্ডগোল শুরু হয়। এহেন হঠাৎ অক্সিজেন সংকটের ফলে শ্বাস নিতে পারছিলেন না সংকটজনক অবস্থায় থাকা কোভিড রোগীরা। প্রশাসনের কাছে বহুবার জানানো হলেও অক্সিজেন এসে পৌঁছায়নি আগের স্টক শেষ হওয়ার আগে। এই সংকটের সময়ও যখন অক্সিজেন এসে পৌঁছালো ততক্ষণে দেরি হয়ে গেছে অনেকটা। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন “অক্সিজেন সিলিন্ডারে অক্সিজেন এসে পৌঁছাতে দেরি হয় মিনিট পাঁচেক। এই সময়টুকুর জন্যই প্রাণ হারালেন এগারো জন ।” অক্সিজেন সিলিন্ডারে যখন অক্সিজেনের চাপ কমতে শুরু করে, তখন ফল হয় মারাত্মক। ঘাতক হয়ে ওঠে এই পরিস্থিতি। আর ঠিক এভাবেই মর্মান্তিক ভাবে ঝরে গেল ১১টি তরতাজা প্রাণ। ওই মুহুর্তে আইসিইউ তে ৩০জন ডাক্তার উপস্থিত থেকেও করতে পারলেন না কিছুই।

রুইয়া হাসপাতালে কোভিড আক্রান্ত হয়ে চিকিৎসাধীন প্রায় হাজার খানেক রোগী। আইসিইউ বেডে ভর্তি আছেন প্রায় ৭০০ জন,বাকি ৩০০ জন ভর্তি রয়েছেন সাধারণ ওয়ার্ডে। জেলাশাসক এম হরিনারায়ণের দাবী ” মাত্র কয়েকমিনিটই বন্ধ ছিল অক্সিজেন সরবরাহ।চেন্নাই থেকে অক্সিজেন ট্যাঙ্কার আসছিল, তা আসতে দেরি হয় কিছুটা। তার মধ্যেই মারা যান সংকটজনক অবস্থায় থাকা রোগীরা”। ঘটনার পরিপ্রেক্ষিতে শোক প্রকাশ করেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগমোহন রেড্ডি। জেলাশাসকের সঙ্গে কথা বলে পুরো ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ইভটিজিং এর প্রতিবাদ করায় পিটিয়ে খুন, রণক্ষেত্র হাওড়ার শিবপুর । এম ভারত নিউজ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া : ইভটিজিংকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল হাওড়ার শিবপুর। দুই দলের বচসার ফলে পিটিয়ে খুন করা হয় এক যুবককে। স্থানীয় সূত্রে খবর, সোমবার সন্ধ্যে নাগাদ শিবপুর পার্কে এক মহিলাকে উত্যক্ত করে কিছু যুবক। তখন অন্য এক স্থানীয় যুবক এই ঘটনার প্রতিবাদ করায় শুরু হয় বচসা। যা কিচ্ছুক্ষণের […]

Subscribe US Now

error: Content Protected